শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

টুইটারের দায়িত্ব পাচ্ছেন লিন্ডা ইয়াকারিনো


প্রকাশিত:
১৩ মে ২০২৩ ১৯:১০

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১০:৪৪

 ফাইল ছবি

টুইটার অধিগ্রহণের এক বছর পর ইলন মাস্ক টুইটারের সিইও পদ থেকে সরে দাঁড়ান। শুক্রবার তিনি নিজেই এই সিদ্ধান্তের কথা জানান।

তিনি আরও বলেন, আগামী ৬ সপ্তাহের মধ্যে একজন নারী টুইটারের প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব নেবেন।

এটা গুজব যে লিন্ডা ইয়াকারিনো টুইটার দখল করছেন। লিন্ডা আইটি এবং মিডিয়া বাজারে একটি সুপরিচিত নাম। তিনি ২০ বছর ধরে এনবিসি ইউনিভার্সাল নামে একটি সংস্থায় কাজ করছেন। কস্তুরী তার হাতে টুইটারের দায়িত্ব দিতে পারেন।

মার্কিন সংবাদমাধ্যম ও বিনোদন ইন্ডাস্ট্রির অন্যতম জায়ান্ট প্রতিষ্ঠান এনবিসি ইউনিভার্সাল। গত কয়েকদিন ধরেই মার্কিন বিভিন্ন সংবাদমাধ্যমে গুঞ্জন ছিল, নতুন চাকরি খুঁজছেন প্রতিষ্ঠানটির বিজ্ঞাপন শাখার প্রধান ও অন্যতম শীর্ষ কর্মকর্তা লিন্ডা ইয়াকারিনো। তারপর স্থানীয় সময় শুক্রবার সকালে এনবিসি ইউনিভার্সাল এক ঘোষণায় জানায়, কোম্পানির চাকরি থেকে অব্যাহতি নিয়েছেন লিন্ডা। এই ঘোষণার কয়েক ঘণ্টার মধ্যেই প্রথম টুইটটি করেছিলেন মাস্ক।

লিন্ডা ইয়াকারিনো টুইটারের শীর্ষ নির্বাহীর পদে এলে প্রতিষ্ঠানটির গতিপথ ‘১৮০ ডিগ্রি ঘুরে যাবে’ বলে মনে করছেন যুক্তরাষ্ট্রের বিজ্ঞাপন শিল্পের সঙ্গে সংশ্লিষ্টরা। যুক্তরাষ্ট্রভিত্তিক মার্কেটিং কনসালটেন্সি প্রতিষ্ঠান এজেএল অ্যাডভাইসরির শীর্ষ নির্বাহী লউ প্যাসক্যালিস দীর্ঘদিন বিভিন্ন মার্কিন বিজ্ঞাপন কোম্পানির শীর্ষ পদে কাজ করেছেন।

এর আগে গত বছরের অক্টোবরে বড় অঙ্কের বিনিময়ে টুইটার কিনে নেন ইলন মাস্ক। এরপরেই প্রায় ৭৫ শতাংশ কর্মীকে ছাঁটাই করেন।

বিবিসিকে এই প্রসঙ্গে মাস্ক কিছুদিন আগে বলেন, টুইটারের যা তহবিল ছিল, তাতে টেনেটুনে মাত্র চার মাস চলতে পারত প্রতিষ্ঠানটি। কর্মী ছাঁটাই করে অন্তত ৩০০ কোটি ডলার সাশ্রয় হয়েছে। তবে আগের থেকে ভাল পরিস্থিতিতে রয়েছে টুইটার।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top