বুধবার, ১৫ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১

অ্যাপ থেকেই ডাউনলোড করা যাবে রিলস


প্রকাশিত:
২২ জুন ২০২৩ ২০:২০

আপডেট:
১৫ মে ২০২৪ ১১:২২

 ফাইল ছবি

ব্যবহারকারীদের জন্য নতুন ফিচার নিয়ে এলো ইনস্টাগ্রাম। এখন থেকে পছন্দের রিলস ডাউনলোড করা যাবে অ্যাপ থেকেই। সম্প্রতি একটি অনুষ্ঠানে নতুন এই ফিচারের কথা ঘোষণা করেছেন ইনস্টাগ্রামের প্রধান অ্যাডাম মোসেরি।

সোশ্যাল মিডিয়ায় সবচেয়ে বেশি রিল তৈরি করা হয় ইনস্টাগ্রামে। এই রিল তৈরি করেই জনপ্রিয়তার শীর্ষে পৌঁছেছেন অনেক সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার। স্বল্প দৈর্ঘ্যের এই ভিডিওগুলো দেখে বেশ খুশি ব্যবহারকারীরা।

বর্তমানে ইনস্টাগ্রামে রিলস দেখার পাশাপাশি সেভ করে রাখার সুবিধা রয়েছে। তবে নতুন ফিচারে সব রিলের পাশেই থাকবে ডাউনলোডের অপশন। সেখান থেকে ডাউনলোড করলে ফোনের গ্যালারিতে সেভ হবে। তবে প্রাইভেট অ্যাকাউন্টের রিলস ডাউনলোড করার ব্যবস্থা থাকছে না।

তবে নতুন এই ফিচার আপাতত মার্কিন যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীরা ব্যবহার করতে পারবেন।

সম্প্রতি মাসিক সাবস্ক্রিপশনের ভিত্তিতে ভেরিফায়েড পরিষেবা চালু করেছে মেটা। যেখানে ৬৯৯ টাকা খরচ করে ইনস্টাগ্রাম ভেরিফায়েডের সুযোগ মিলছে।

অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় ফোনেই মিলবে এই সেবা। কয়েক মাস আগে এরকম পরিষেবা চালু করে টুইটার। তবে টাকা দিলেও অ্যাকাউন্ট ভেরিফাইয়ের জন্য বৈধ সরকারি পরিচয়পত্র থাকতে হবে এবং বয়স ১৮ বছরের বেশি হতে হবে।

মেটা জানিয়েছে, ব্লু টিক যোগ হলে বাড়তি কিছু সুবিধাও পাবেন ব্যবহারকারীরা। কাস্টমার সাপোর্ট পাওয়া যাবে সরাসরি। পাশাপাশি নিজেদের ফলোয়ার সংখ্যাও বাড়াতে পারবেন।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top