বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১

দিনে কতগুলো টুইট পড়া যাবে, নির্দিষ্ট করে দিল টুইটার


প্রকাশিত:
২ জুলাই ২০২৩ ১৬:৪৫

আপডেট:
১৬ মে ২০২৪ ০৮:৩৩

 ফাইল ছবি

একদিনে একজন ব্যবহারকারী কতগুলো টুইট পড়তে পারবেন সেটি নির্দিষ্ট করে দিয়েছে টুইটার। মাইক্রো ব্লগিং সাইটটির প্রধান নির্বাহী ইলন মাস্ক জানিয়েছেন, অস্বাভাবিক পর্যায়ের ‘ডাটা স্ক্র্যাপিং’ এবং ‘সিস্টেম ম্যানিপুলেশন’ কমাতে এই উদ্যোগ নেওয়া হয়েছে। তবে এটি অস্থায়ী সময়ের জন্য করা হয়েছে।

শনিবার (১ জুলাই) এক টুইট বার্তায় ইলন মাস্ক জানিয়েছেন, অস্থায়ীভাবে ভ্যারিফাইড অ্যাকাউন্টধারীরা দিনে ১০ হাজার পোস্ট, আনভ্যারিফাইড অ্যাকাউন্টধারীরা ১ হাজার পোস্ট এবং নতুন আনভ্যারিফাইড অ্যাকাউন্টধারীরা ৫০০টি টুইট পড়তে পারবেন।

যদিও প্রথমে এ সংখ্যাটি আরও কম ছিল। কিন্তু পরবর্তীতে মাস্ক এটি বাড়ানোর কথা জানান।

এর আগে টুইটার ঘোষণা দিয়েছিল, টুইট দেখার জন্য অবশ্যই অ্যাকাউন্ট থাকা লাগবে। শুক্রবার এ নতুন নিয়মকে ‘অস্থায়ী জরুরি ব্যবস্থা’ হিসেবে অভিহিত করেছিলেন মাস্ক।

টুইটারের সিইও অভিযোগ করে বলেছিলেন, কয়েকশ বা তারও বেশি প্রতিষ্ঠান ‘অত্যন্ত আক্রমণাত্মকভাবে’ টুইটারের ডাটা স্ক্র্যাপিং করছিল। যা ব্যবহারকারীদের ওপর প্রভাব ফেলছিল।

শনিবার সকালে অনেক ব্যবহারকারী হঠাৎ করেই টুইটার ব্যবহার করতে পারছিলেন না। রাতের বেলা সাড়ে সাত হাজারেরও বেশি ব্যবহারকারী অভিযোগ জানান, তারা তাদের অ্যাকাউন্টে প্রবেশ করতে পারছেন না। তবে কেন এমনটি হয়েছে সেটি জানা যায়নি।

এদিকে গত বছর ইলন মাস্ক টুইটারের মালিকানা কিনে নেওয়ার পর অনেক বহুজাতিক প্রতিষ্ঠান মাইক্রো ব্লগিং সাইটটিতে বিজ্ঞাপন দেওয়া বন্ধ করে দেয়। এখন বিভিন্ন পদক্ষেপ নিয়ে সেসব কোম্পানির বিজ্ঞাপন ফিরে পাওয়ার চেষ্টা করছে টুইটার। এছাড়া সাবস্ক্রিপশনের মাধ্যমেও অর্থ আয়ের চেষ্টা করছে প্রতিষ্ঠানটি।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top