বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১

ভুয়া কল ঠেকাতে এআই ব্যবহার করবে ট্রুকলার


প্রকাশিত:
২২ জুলাই ২০২৩ ১৭:০৬

আপডেট:
১৬ মে ২০২৪ ০৬:৪৮

 ফাইল ছবি

ভুয়া কল ঠেকাতে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) সম্বলিত ফিচার নিয়ে আসছে ট্রুকলার। এই নতুন ফিচার মেশিন লার্নিং এবং ক্লাউড টেলিফোনিকে স্ক্রিন এবং কল শনাক্ত করতে সাহায্য করবে।

পাশাপাশি ব্যবহারকারীদের অপ্রয়োজনীয় এবং সম্ভাব্য স্প্যাম কল শনাক্ত করতেও সাহায্য করবে।

ট্রুকলার বলছে, এটি একটি কাস্টমাইজেবল ও ইন্টারেক্টিভ ডিজিটাল রিসেপশনিস্ট। যা স্বয়ংক্রিয়ভাবে ব্যবহারকারীর কলের উত্তর দেবে এবং তাদের অবাঞ্ছিত কল এড়াতে সাহায্য করবে।

ট্রুকলার অ্যাসিস্ট্যান্ট নামের এই নতুন এআই ফিচার দ্রুত ইনকামিং কলের উত্তর দিতে পারবে এবং কলারের কথা শুনে লাইভ ট্রান্সক্রিপশনও প্রদান করতে পারবে। ব্যবহারকারীদের কলারের পরিচয় এবং কল করার উদ্দেশ্য বুঝতেও সাহায্য করবে। এই তথ্যের উপর ভিত্তি করে ব্যবহারকারী কলটি ধরবেন নাকি স্প্যাম কল হিসেবে চিহ্নিত করবেন তার সিদ্ধান্তও নিতে পারবেন।

ট্রুকলারের এক মুখপাত্র বলেছেন, ফেক কল সম্পূর্ণরূপে এড়ানোর জন্য এটি একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। ভারতের কয়েকটি জায়গায় পরীক্ষামূলকভাবে এই ফিচার উন্মুক্ত হয়েছে।

এই ফিচারটি আপাতত অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য ১৪ দিনের ট্রায়াল পিরিয়ড হিসেবে গুগল প্লে স্টোরে পাওয়া যাবে। ট্রায়াল পিরিয়ড শেষ হওয়ার পর এই ফিচার ট্রুকলার প্রিমিয়াম অ্যাসিস্ট্যান্ট প্ল্যান হিসেবে প্রতি মাসে ১৫৯ টাকা দিয়ে সাবস্ক্রাইব করতে হবে। যদিও এই প্ল্যানটি বর্তমানে ৯৯ টাকার প্রমোশনাল অফারে পাওয়া যাবে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top