বুধবার, ১৫ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১

ফেসবুক ভিডিওতে আসছে নতুন সুবিধা


প্রকাশিত:
২৩ জুলাই ২০২৩ ১৮:০৭

আপডেট:
১৫ মে ২০২৪ ১৩:২৩

 ফাইল ছবি

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক অনেক দিন পর আবারো নতুন ফিচার নিয়ে আসছে ভিডিও সেকশনে। এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা ফেসবুকে এইচডিআর ভিডিও সহজেই আপলোড করতে পারবেন।

এই ফিচার চালু হলে ওয়েচ ট্যাবের পরিবর্তে ভিডিও ট্যাব দেখা যাবে। যেখানে ব্যবহারকারীরা ভিডিও সরাসরি সম্পাদনা করার নতুন নতুন ফিচার পাবেন।

ফেসবুকের নতুন সম্পাদনা টুলের সাহায্যে ব্যবহারকারীরা ভিডিওতে মিউজিক, ফিল্টার এবং অন্যান্য এফেক্ট যোগ করতে পারবেন। এছাড়াও ফেসবুকের এখন ভিডিও কাট করা, ট্রিম করার পাশাপাশি হেডলাইন ও ক্যাপশন যোগ করার সুবিধা আগের মতই পাওয়া যাবে।

ফেসবুকের নতুন ভিডিও ট্যাবের মাধ্যমে ব্যবহারকারীরা খুব সহজেই ফেসবুকে ভিডিও সার্চ করতে পারবেন। এই নতুন অপশন শর্টকাট বারেও দেখা যাবে।

মেটা জানিয়েছে, এটি ভিডিওর জন্য একটি প্ল্যাটফর্ম হিসেবে কাজ করবে। যেখানে রিলস, দীর্ঘ ভিডিও এবং লাইভ সবকিছু দেখা যাবে। এই ভিডিও অপশনটি অ্যান্ড্রয়েড অ্যাপে উপরের দিকে এবং আইওএস-এ নিচে প্রদর্শিত হবে।

মেটা আরও জানিয়েছে, ব্যবহারকারীরা ফেসবুক ফিডে রিল এডিটিং টুলও পাবেন। এর মাধ্যমে ব্যবহারকারীরা ফেসবুক অ্যাপ থেকে ভিডিও আপলোড করার সময় সরাসরি ভিডিওতে অডিও, টেক্সট এবং মিউজিক যোগ করতে পারবেন। ব্যবহারকারীরা চাইলে ভিডিওর গতি বাড়াতে পারবেন। ভিডিও রিভার্স বা রিপ্লেস করতে পারবেন। অডিও কাস্টমাইজ করার সুবিধাও পাবেন।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top