বুধবার, ১৫ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১

এআইয়ের নতুন ফিচার নিয়ে আসছে গুগল


প্রকাশিত:
১৯ আগস্ট ২০২৩ ১৭:০৭

আপডেট:
১৫ মে ২০২৪ ০৭:৪২

 ফাইল ছবি

কৃত্রিম বুদ্ধিমত্তা বা এআই নিয়ে আলোচনা বেড়েছে গত নভেম্বরে। চ্যাটজিপিটির এআই চ্যাটবট রাতারাতি হইচই ফেলে দিয়েছিল বিশ্বজুড়ে। সেই প্রতিযোগিতায় নেমেছে গুগলও। এআইকে কীভাবে কাজে লাগানো যায় তা নিয়ে শুরু করে পরিকল্পনা।

জানা গেছে, শিগগিরই গুগল নিয়ে আসছে নতুন এক ফিচার। যা কৃত্রিম বুদ্ধিমত্তাকে কাজে লাগিয়ে ব্যবহারকারীদের সার্চ করার ক্ষেত্রে সাহায্য করবে।

গত মে মাসে গুগল জানিয়েছিল, শিগগিরই ব্যবহারকারীদের সার্চ অভিজ্ঞতায় বড় পরিবর্তন আসছে। কী ধরনের পরিবর্তন? টেক জায়ান্টের পক্ষ জানানো হয়েছে, ব্যবহারকারীরা সার্চ করে যে আর্টিকেল পড়তে চাইবেন এই নতুন ফিচার তা সংক্ষিপ্ত করে উপস্থাপন করবে। তবে যে আর্টিকেলগুলো বিনামূল্যে পড়া যায় সেগুলোর ক্ষেত্রেই এই সুবিধা মিলবে।

এই নতুন ফিচারটির নাম এসজিই। আপাতত অ্যান্ড্রয়েড ও আইওএসের ক্ষেত্রেই এই পরিষেবা মিলবে। ডেস্কটপ, ল্যাপটপের ক্ষেত্রে এখনই পাওয়া যাবে না।

কীভাবে মিলবে এই পরিষেবা? গুগলের পক্ষ জানানো হয়েছে, যারা ইতোমধ্যেই এই পরিষেবার জন্য সাইন ইন করেছেন তারা এই পরিষেবা এখনই পাবেন। অন্যদের ক্ষেত্রে তা নির্বাচন করতে হবে। ডেস্কটপের ক্ষেত্রে ক্রোমের লেটেস্ট সংস্করণ ও ভিজিট ল্যাবের প্রয়োজন হবে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top