বুধবার, ১৫ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১

গাড়ি আসার পর রাইড বাতিল করলেও জরিমানা করবে না উবার


প্রকাশিত:
২৩ আগস্ট ২০২৩ ১৯:১৪

আপডেট:
১৫ মে ২০২৪ ১০:৩১

 ফাইল ছবি

গুলশান থেকে মিরপুর যাবেন। উবারে গাড়ি ডেকেছেন। অনেক সময় হলেও যানজটের কারণে গাড়ি আসতে পারছে না। গাড়িচালকের সঙ্গে কথা বলেও তাকে নিরাপদ মনে হচ্ছে না। গাড়ি কাছাকাছি চলে আসলেও বাতিল করতে হচ্ছে উবার রাইড রিকোয়েস্ট। যে কারণে উবারকে কিছু অর্থ জরিমানাও দিতে হলো।

তবে আপনি কি জানেন, এই ধারণা সবসময় ঠিক নয়। একেবারে শেষ মুহূর্তে রাইড বাতিল করলেও কোন অতিরিক্ত টাকা গুনতে হবে না! তবে সব ক্ষেত্রে নয়, কোন কোন বিশেষ ক্ষেত্রে এই নিয়ম প্রযোজ্য।

উবার জানিয়েছে, যাত্রীদের নিরাপত্তাই তাদের অগ্রাধিকার। ভারত ও দক্ষিণ এশিয়ায় উবারের কাস্টমার এক্সপিরিয়েন্স পরিচালক মানসী চাড্ডা জানিয়েছেন, যদি কোন যাত্রী চালককে দেখার পর অথবা তার সঙ্গে সাক্ষাতের পর নিজেকে নিরাপদ মনে না করেন তাহলে তিনি রাইড বাতিল করলেও তার থেকে কোন বাড়তি অর্থ নেওয়া হয় না।

তিনি বলেন, নিরাপত্তাই উবারের কাছে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। তাই আপনারা যদি নিরাপত্তার অভাব অনুভব করেন, তাহলে চালক লোকেশনে পৌঁছনোর পরও তা বাতিল করতে পারেন।

তিনি জানিয়েছেন, এ জন্য প্রথমে ক্যানসেলেশন ফি নেওয়া হয়। কিন্তু যদি সংশ্লিষ্ট যাত্রী সঙ্গে সঙ্গে জানিয়ে দেন, তিনি টাকাটা রিফান্ড চান। সে জন্য কারণ হিসেবে নিরাপত্তার সংকটকে দেখান, তাহলে দ্রুত সেই টাকা তাকে ফেরত দিয়ে দেওয়া হয়।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top