সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

টিপস

হোয়াটঅ্যাপে কল রেকর্ড করার উপায়


প্রকাশিত:
৪ জানুয়ারী ২০২৪ ১২:৪৭

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ১৫:২৬

ফাইল ছবি

বিশ্বে যতগুলো সামাজিক যোগাযোগ মাধ্যম আছে তার মধ্যে জনপ্রিয় একটি হোয়াটসঅ্যাপ। ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটা হোয়াটসঅ্যাপ উদ্ভাবন করেছে। এই মাধ্যমে মেসেজ আদান-প্রদানের পাশাপাশি অডিও-ভিডিও কল করা যায়।

আপনি কী জানেন, হোয়াটসঅ্যাপে আপনি কল রেকর্ড করতে পারবেন। অনেকেই হয়তো জানেন না যে এই অ্যাপে কল রেকর্ড করা সহজ।

এবার থেকে হোয়াটসঅ্যাপ কলও রেকর্ড করা যাবে সহজেই, দেখে নিন উপায়

হোয়াটসঅ্যাপে কল রেকর্ড কীভাবে করবেন?

তবে প্রথমেই জেনে নিন হোয়াটসঅ্যাপে এমন কোনও অফিসিয়াল ফিচার নেই, যার মাধ্যমে কল রেকর্ড করা যায়। তবে আপনাকে এমন একটি উপায় বলা হবে, যাতে আপনি খুব সহজেই যে কারও ভয়েস কল রেকর্ড করতে পারবেন। দেখে নিন কীভাবে সম্ভব এমনটা।

এর জন্য প্রথমে আপনাকে গুগল প্লে স্টোর থেকে একটি কল রেকর্ডিং অ্যাপ ডাউনলোড করতে হবে। উদাহরণস্বরূপ, এখানে কিউব এসিআর (Cube ACR) সম্পর্কে আপনাকে জানানো হচ্ছে। এই অ্যাপটি একটি কল রেকর্ডার অ্যাপ।

এটি ইনস্টল হয়ে গেলে, হোয়াটসঅ্যাপে যান এবং যে কাউকে ভয়েস কল করুন। আপনি হোয়াটসঅ্যাপ কল শুরু করার সঙ্গে সঙ্গেই কিউব এসিআর নিজে থেকেই তার কাজ শুরু করবে এবং আপনার কলের রেকর্ডিং ফোনের ইন্টারনাল স্টোরেজে সেভ হবে।

আপনি যদি দেখতে চান আপনার রেকর্ড করা কলগুলো কোথায় আছে এবং আপনি সেগুলো যদি আবার শুনতে চান, তাহলে আপনাকে ফাইল ম্যানেজারে যেতে হবে। আপনি যদি এখানে রেকর্ডিং খুঁজে না পান, তবে আপনি কিউব এসিআর অ্যাপে গিয়ে রেকর্ডিং দেখতে পারেন।

শুধু অ্যানড্রয়েড ফোনেই নয়, আপনি চাইলে এই অ্যাপ আইফোনেও ব্যবহার করতে পারবেন। তবে কল রেকর্ড করা অনুচিত কাজ। যখনই আপনি কোনও কল রেকর্ড করবেন, অবশ্যই সেই ব্যক্তির অর্থাৎ ফোনের ওপারে থাকা ব্যক্তির অনুমতি নিয়ে নেবেন।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top