সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Samsung Galaxy Watch 6

স্যামসাংয়ের স্মার্টওয়াচে ইসিজি


প্রকাশিত:
১৫ জানুয়ারী ২০২৪ ১৩:০১

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ১৪:২৮

ফাইল ছবি

হৃদরোগীদের নিয়মিত ইসিজি করতে হয়। কেননা, ইসিজি রিপোর্ট বলে দেয় হৃদপিন্ডের কার্যক্ষমতা সম্পর্কে। ইসিজি করতে আপনাকে আর ডায়গনেস্টিক সেন্টারে ছুটতে হবে না। যদি আপনার হাতের কব্জিতে থাকে স্যামসাং গ্যালাক্সি ওয়াচ ৬। এই ডিভাইসের মাধ্যমেই ইসিজির রিপোর্ট পাবেন।

এই গ্যাজেটে আপনি স্যামসাং হেলথ মনিটর বিপি এবং ইসিজি ট্র্যাকিং ফিচারটি পেয়ে যাবেন। এই ফিচারটির সাহায্যে, আপনি আপনার স্বাস্থ্য সম্পর্কিত তথ্য এবং নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করতে পারবেন।

স্যামসাং ওয়াচের এই ফিচারটি ভারতের সেন্ট্রাল ড্রাগস স্ট্যান্ডার্ড কন্ট্রোল অর্গানাইজেশন দ্বারা দেওয়া হয়েছে। এই ফিচারের সাহায্যে, আপনার ঘড়িতে বিপি, ইসিজি ট্র্যাকিং ফিচারের মতো মেডিকেল চেকআপ পেয়ে যাবেন।

স্যামসাং গ্যালাক্সি ওয়াচ ৬ সিরিজ রক্তচাপ (বিপি) এবং ইলেক্ট্রোকার্ডিওগ্রাম (ইসিজি) ফিচারসহ বাজারে এসেছে এই স্মার্টওয়াচ। এতে ওভার দ্য এয়ার অর্থাৎ ওটিএ সাপোর্ট করে। এতে আপনি স্যামসাং হেলথ মনিটর বিপি এবং ইসিজি ট্র্যাকিং ফিচারটি পেয়ে যাবেন। এই ফিচারটির সাহায্যে, আপনি আপনার স্বাস্থ্য সম্পর্কিত তথ্য এবং নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করতে পারবেন।

স্যামসাং ওয়াচের এই ফিচারটি ভারতের সেন্ট্রাল ড্রাগস স্ট্যান্ডার্ড কন্ট্রোল অর্গানাইজেশন দ্বারা দেওয়া হয়েছে। এই ফিচারের সাহায্যে, আপনার ঘড়িতে বিপি, ইসিজি ট্র্যাকিং ফিচারের মতো মেডিকেল চেকআপ পেয়ে যাবেন।

স্যামসাং গ্যালাক্সি ওয়াচ ৬ ব্যবহারকারীরা গ্যালাক্সি স্টোর থেকে স্যামসাং হেলথ মনিটর অ্যাপ ডাউনলোড করতে পারবেন। এরপর আপনাকে বিপি এবং ইসিজি পরিমাপের জন্য সহজ নির্দেশাবলী অনুসরণ করতে হবে।

উভয় ফিচারই আপনি গ্যালাক্সি ওয়াচ ৪ এবং গ্যালাক্সি ওয়াচ ৫ সিরিজের জন্য রোল আউট করা হয়েছে। নিয়মিত রক্তচাপ পরীক্ষা করা প্রয়োজন। এমন পরিস্থিতিতে ম্যালেক্সি ওয়াচটি আপনি কিনে নিতেই পারেন। গ্যালাক্সি ওয়াচটি একটি ফটোপ্লেথিসমোগ্রাম (পিপিজি) সেন্সর দিয়ে তৈরি করা হয়েছে, যা সিস্টোলিক এবং ডায়াস্টোলিক চাপের পাশাপাশি পালস রেট রেকর্ড করতে পারে এবং স্যামসাং হেলথ মনিটর অ্যাপে রেকর্ড করতে পারে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top