শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

সেপ্টেম্বরে আসছে আইফোন ১৪


প্রকাশিত:
৩১ জুলাই ২০২২ ০১:৪৮

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ০৪:০২

 ছবি : সংগৃহীত

চলতি বছরের সেপ্টেম্বরে বাজারে আসছে সিরিজের ৪টি নতুন ফোন। এর মধ্যেই ফাঁস হলো আইফোন ১৪ এর প্রথম ঝলক। সাথে সাথেই নেট দুনিয়ায় বিষয়টি ‘ট্রেন্ডিং’ইস্যুতে পরিণত হয়। যদিও আইফোন ১৪ বাজারে আসা নিয়ে ছিল বেশ শঙ্কা।

আইফোন ১৪ এর লুক নিয়ে ইতোমধ্যেই শুরু হয়েছে চুলচেরা বিশ্লেষণ। ধারণা করা হচ্ছে, আইফোনের ১৪ সিরিজের ডিজাইনে বড়সড় কোন পরিবর্তন হয়নি। তবে নতুন মডেলে হোল পাঞ্চের সঙ্গেই ডিসপ্লেতে পিল ডিজাইন থাকছে। এবার অন্যসব বারের মতো আইফোন মিনি থাকছে না। শুধু আইফোন ১৪, আইফোন ১৪ ম্যাক্স, আইফোন ১৪ প্রো ও আইফোন ১৪ প্রো ম্যাক্স বাজারে আসছে।

জানা গেছে, আইফোন ১৩ এর মতোই আইফোন ১৪ সিরিজে এ ১৫ বায়োনিক চিপ ব্যবহার করছে অ্যাপেল।

প্রকাশ হওয়া ফুটেজে দেখা গেছে, আইফোন ১৪ এর ডিসপ্লের উপরে বৃত্তাকার হোল পাঞ্চ কাট আউটের নীচে সেলফি ক্যামেরা কাট আউট রয়েছে। এছাড়াও পাশে রয়েছে আরও একটি কাট আউট। ধারণা করা হচ্ছে সেখানে ফেইস আইডি সেন্সর থাকতে পারে। ডিসপ্লের পাশে পাতলা বেজেল থাকছে। ফোনের বাঁ দিকে থাকছে অ্যালার্ট স্লাইডার ও ভলিউম বাটন। এই ফোনের ডান দিকে পাওয়ার বাটন থাকতে পারে।

ছবিতে আইফোন ১৪ -এর পেছনে তিনটি ক্যামেরা দেখা গেছে। যদিও এই ফোনের ক্যামেরার স্পেসিফিকেশন সম্পর্কে এখনও কোনো তথ্য পাওয়া যায়নি। ট্রিপল রেয়ার ক্যামেরার সঙ্গেই থাকছে এলইডি ফ্ল্যাশ। অন্যান্য মডেলের মতোই ফোনের পেছনে কোম্পানির লোগো দেখা যাবে। ফোনের বাঁ দিকে ভলিউম বাটনের নীচে থাকবে সিম ট্রে।

ছবিতে আইফোন ১৪-এর নীচে স্পিকার গ্রিল দেখা গেছে। এই ফোনের ডুয়েল স্টিরিও স্পিকার সিস্টেম দিতে পারে অ্যাপেল।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top