শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০

টুইটার থেকে কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা অস্বীকার মাস্কের


প্রকাশিত:
১ নভেম্বর ২০২২ ০২:০০

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ০৪:০৭

ছবি সংগৃহীত

পহেলা নভেম্বরের আগেই টুইটারে গণহারে কর্মী ছাঁটাইয়ের নির্দেশ দিয়েছেন ইলন মাস্ক- এমন সংবাদ ঘুরে বেড়াচ্ছে নিউজ ফিড জুড়ে। এ নিয়ে সংবাদ প্রকাশ করেছে আন্তর্জাতিক গণমাধ্যম নিউইয়র্ক টাইমস ও গার্ডিয়ানের মতো পত্রিকাও।

তবে ইলন মাস্ক নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন অস্বীকার করেছেন। তিনি বলেছেন, পেআউট এড়াতে আগামী মাস শুরুর আগে টুইটার কর্মীদের ছাঁটাই করার পরিকল্পনা তার নেই। প্রতিবেদন সম্পর্কে জিজ্ঞাসা করা একজন টুইটার ব্যবহারকারীর জবাবে তিনি বলেছেন, এটি মিথ্যা সংবাদ।

গত সপ্তাহে মাস্ক নানা আইনি ঝামেলা শেষে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার ৪৪ বিলিয়ন মার্কিন ডলারে কিনে নেন। এরপর প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী ও চেয়ারম্যানকে ছাঁটাই করেন। মূলত এরপর থেকেই গুঞ্জন ওঠে টুইটার থেকে গণহারে কর্মী ছাঁটাইয়ের নির্দেশ দিয়েছেন ইলন।

এদিকে মার্কিন সংবাদমাধ্যম দ্য নিউ ইয়র্ক টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে, ‘১ নভেম্বরের আগেই এই ছাঁটাই হতে পারে, যে দিনই কর্মচারীদের তাদের স্টক অনুদান পাওয়ার কথা।’

প্রতিবেদন অনুসারে, ১ নভেম্বরের আগে কর্মীদের ছাঁটাই করলে, এই অনুদান দিতে হবে না টুইটার কর্তৃপক্ষকে।

এর আগে গত ২১ অক্টোবর দ্য গার্ডিয়ান এক প্রতিবেদনে বলে, মাইক্রোব্লগিং সাইট টুইটার অধিগ্রহণের পরে চুক্তি অনুসারে সংস্থার ৭৫ শতাংশ কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা করছেন মাস্ক।

প্রতিবেদনটিতে আরও বলা হয়েছিল, মাস্ক যদি শেষ পর্যন্ত টুইটার গ্রহণ করেন, তাহলে কর্মীদের জন্য একটি কঠিন মুহূর্তে আসবে। কোম্পানির ৭৫০০ কর্মী থেকে ছাটাই করে সংখ্যাটা ২ হাজারের ঘরে আনতে চাইছে ইলন।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top