বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১


আগুনের পরও নিউমার্কেটের সেই ফুটওভার ব্রিজে ঝুঁকিপূর্ণ চলাচল


প্রকাশিত:
১৬ এপ্রিল ২০২৩ ২০:৪৪

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ১৫:০১

ছবি সংগৃহিত

অগ্নিকাণ্ডের শিকার নিউ সুপার মার্কেট সংলগ্ন সেই ভাঙা ফুটওভার ব্রিজ দিয়ে এখনও ঝুঁকিপূর্ণ চলাচল করছেন পথচারীরা। ব্রিজের দু'পাশের উঠানামার সিঁড়ি সিটি কর্পোরেশন ভেঙে দিলেও ব্রিজটি ব্যবহার করে চলছে রাস্তা পারাপার।

রোববার (১৬ এপ্রিল) সরেজমিনে নিউ মার্কেট এলাকায় এ দৃশ্য দেখা যায়।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, নিউ সুপার মার্কেট সংলগ্ন ফুটওভার ব্রিজটি ইতোমধ্যে ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। সে অবস্থায় রাস্তা পারাপারে ব্যবহার করছেন সাধারণ মানুষ।

এদিকে ঈদ উপলক্ষ্যে নিউমার্কেটসহ আশেপাশের মার্কেটে বাড়ছে জনসমাগম। ফলে রাস্তা পারাপারের জন্য ফুটওভার ব্রিজটিতে বাড়ছে চাপ। এ অবস্থায় ঝুঁকিপূর্ণ সিড়িটি দুর্ঘটনার আশঙ্কা বাড়াচ্ছে। বিশেষত সর্বোচ্চ ঝুঁকিতে রয়েছেন শিশু, নারী ও বৃদ্ধরা।

এসময় ঝুঁকিপূর্ণ ব্রিজটি পার হচ্ছিলেন সেলিম আহমেদ নামে এক যুবক। তিনি বলেন, ব্রিজের সিঁড়ি ভাঙার পর উঠানামায় ব্যাপক অসুবিধা হচ্ছে। কিন্তু রাস্তা পারাপারের জন্য আর কোনো উপায় নাই। তাই এভাবেই চলতে হচ্ছে।

বাচ্চাসহ সিঁড়ি বেয়ে নামছিলেন গৃহিণী আকলিমা বেগম। তিনি বলেন, আল্লাহ-আল্লাহ বলতে বলতে সিঁড়ি দিয়ে নামছিলাম। বাচ্চাসহ পড়ে গেলে তো সর্বনাশ হয়ে যাবে।

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী রোকসানা আমিন বলেন, এই সিড়িটা এখন খুব রিস্কি হয়ে গেছে। বিকল্প না থাকায় বাধ্য হয়ে চলাচল করতে হচ্ছে। সামনে মানুষের ভিড়ের পরিমাণ বাড়লে নিশ্চিত দুর্ঘটনা হবে। তাই এখনি ব্যবস্থা গ্রহণ করা উচিত।

এর আগে গতকাল ভোর ৫টা ৪০ মিনিটে রাজধানীর নিউ সুপার মার্কেটে ভয়াবহ আগুন লাগে। ফায়ার সার্ভিসের ৩১টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে যোগ দেয়। প্রায় সাড়ে তিন ঘণ্টার চেষ্টায় সকাল ৯টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

এরপর প্রায় একদিন বন্ধ থাকার পর আজ রোববার ফের জনসাধারণের জন্য খুলে দেওয়া হয়েছে মার্কেট এলাকা।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top