রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


কর্মসংস্থান সৃষ্টিতে দীর্ঘ মেয়াদে ঋণ দেবে এনআরবিসি ব্যাংক


প্রকাশিত:
১১ ডিসেম্বর ২০২৩ ১৫:৩৯

আপডেট:
২৮ এপ্রিল ২০২৪ ০২:০০

ছবি-সংগৃহীত

কর্মসংস্থান সৃষ্টি ও উৎপাদন বৃদ্ধির মাধ্যমে দেশের অর্থনীতির উন্নয়নের স্বার্থে রপ্তানিকারকদের স্বল্প সুদে দীর্ঘ মেয়াদি ঋণ দেবে এনআরবিসি ব্যাংক। রপ্তানিমুখী শিল্পে বিনিয়োগের জন্য মার্কিন মুদ্রা ডলারে এই ঋণ দেওয়া হবে। বাংলাদেশ ব্যাংকের উদ্যোগে গঠিত ‘লং টার্ম ফাইন্যান্সিং ফ্যাসিলিটি (বিবি-এলটিএফএফ)’ পুনঅর্থায়ণ তহবিলের আওতায় এই ঋণ দেওয়া হবে।

রোববার (১০ ডিসেম্বর) এই ঋণ বিতরণের জন্য বাংলাদেশ ব্যাংকের সঙ্গে অংশগ্রহণমূলক চুক্তি সই করেছে এনআরবিসি ব্যাংক। বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে এনআরবিসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী গোলাম আউলিয়া ও বাংলাদেশ ব্যাংকের ফিন্যান্সিয়াল সেক্টর সাপোর্ট অ্যান্ড স্ট্র্যাটেজিক প্ল্যানিং ডিপার্টমেন্টের পরিচালক লিজা ফাহমিদা চুক্তিতে সই করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর নূরুন নাহার। অন্যদের মধ্যে নির্বাহী পরিচালক মো. আবুল বশর, অতিরিক্ত পরিচালক (এফএসএসএসপিডি) ফিরোজ মাহমুদ ইসলাম এবং এনআরবিসি ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও সিআরও কবীর আহমেদসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয়, নতুন কারখানা তৈরি, কারখানা স্থানান্তর, কারখানার মানোন্নয়ন, যন্ত্রাংশ কেনা, কর্মীদের দক্ষ ও স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণ ইত্যাদি কাজের উদ্দেশ্যে এই ঋণ গ্রহণ করা যাবে। রপ্তানিকারকরা ৫ মিলিয়ন থেকে ১০ মিলিয়ন ডলার পর্যন্ত অর্থ এই তহবিল থেকে ৫ থেকে ১০ বছর মেয়াদে ঋণ নিতে পারবেন।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top