বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১


সালমানের ‘বডি ডাবলের’ আকস্মিক মৃত্যু


প্রকাশিত:
২ অক্টোবর ২০২২ ০১:১৬

আপডেট:
২৪ এপ্রিল ২০২৪ ১৫:১৩

ছবি সংগৃহীত

বলিউড সুপারস্টার সালমান খানের মতো জিম করে সুঠাম শরীর আর সিক্সপ্যাক বানিয়েছিলেন সাগর পাণ্ডে। আর সেই জিমই এবার কাল হয়ে দাঁড়াল তার।

জিম করতে গিয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন তিনি। তার বয়স হয়েছিল ৫০ বছর।

সাগর পাণ্ডে ছিলেন সালমানের বডি ডাবল। ‘টিউবলাইট’, ‘বজরাঙ্গি ভাইজান’, ‘প্রেম রতন ধন পায়ো’, ‘দাবাং’র মতো জনপ্রিয় ছবিসহ সালমানের প্রায় অর্ধশত ছবিতে বডি ডাবলের ভূমিকায় ছিলেন সাগর।

সালমান খান নিজেই ইনস্টাগ্রামে নিজের বডি ডাবলের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। সাগর পাণ্ডের সঙ্গে তোলা একটি ছবি পোস্ট করে গভীর শোক প্রকাশ করেন বলি ভাইজান। পাশাপাশি তার আত্মার শান্তি কামনা করেন।

ভারতীয় গণমাধ্যমগুলোর খবর, শুক্রবার মুম্বাইয়ে জিম করার সময় বুকে প্রচণ্ড ব্যথা অনুভব করেন সাগর। তাকে স্থানীয় যোগেশ্বরীতে হিন্দু হৃদয় সম্রাট বালাসাহেব ঠাকরে ট্রমা কেয়ার মিউনিসিপ্যাল হাসপাতালে নেওয়া হয়। সেখানেই চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

চিকিৎসকরা জানিয়েছেন, হাসপাতালে নেওয়ার আগেই হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে সাগর পাণ্ডের মৃত্যু হয়েছিল।

অভিনেতা হওয়ার স্বপ্ন নিয়ে উত্তরপ্রদেশ থেকে মুম্বাইয়ে পাড়ি জমিয়েছিলেন সাগর পাণ্ডে। পরে সালমানের ‘বডি ডাবল’ বনে যান তিনি।

সম্প্রতি জিম করতে গিয়ে হৃদরোগে আক্রান্ত হওয়ার পর মাসখানেকের মধ্যে মারা যান বলিউডের কমেডিয়ান অভিনেতা রাজু শ্রীবাস্তব। এর আগে জিমে হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন বিগ বস তারকা সিদ্ধার্থ শুক্লা।

উল্লেখ্য, সিনেমাতে বডি ডাবল বেশ পরিচিত একটা টার্ম। শারীরিক গঠনে মিল আছে, এমন কাউকে দিয়ে নায়ক-নায়িকার বদলে অভিনয় করিয়ে নেয়াকেই বলে বডি ডাবল ব্যবহার করা।

সিনেমায় বডি ডাবল নানা কারণে ব্যবহার হয়ে থাকে। নায়ক-নায়িকার অস্বস্তির কারণে, কখনও বিশেষ শারীরিক অবস্থার কারণে বিবস্ত্র দৃশ্যে বডি ডাবল ব্যবহার করা হয়।

নায়ক-নায়িকার অনুপস্থিতিতে জরুরি কোনো দৃশ্য ধারণের জন্যও বডি ডাবল ব্যবহার করা হয়ে থাকে। আবার ক্যামেরার একই ফ্রেমে একই চরিত্রকে দুইবার দেখাতে, বা একই রকম দেখতে দুইটি চরিত্র দেখাতেও বডি ডাবল ব্যবহৃত হয়।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top