বুধবার, ৮ই ফেব্রুয়ারি ২০২৩, ২৬শে মাঘ ১৪২৯


চলে গেলেন কিংবদন্তি পপ তারকা ক্রিস্টিন ম্যাকভি


প্রকাশিত:
১ ডিসেম্বর ২০২২ ১৬:০০

আপডেট:
৮ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:০৬

ছবি সংগৃহিত

ব্রিটিশ-আমেরিকার জনপ্রিয় রক ব্যান্ড ‘ফ্লিটউড ম্যাক’ এর গায়িকা ও গীতিকার ক্রিস্টিন ম্যাকভি আর নেই। বুধবার (৩০ নভেম্বর) সকালে হাসপাতালে তিনি মারা গেছেন। গায়িকার পরিবারের পক্ষ থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

১৯৬৭ সালে লন্ডনে গড়ে ওঠা ব্যান্ড ‘ফ্লিটউড ম্যাক’-এ ক্রিস্টিন ম্যাকভি যোগ দেন ১৯৭০ সালে। এরপর খুব দ্রুত তিনি ব্যান্ডটির গুরুত্বপূর্ণ সদস্য হয়ে ওঠেন। ব্যান্ডের সঙ্গে তার নামও চারদিকে ছাড়াতে থাকে। ব্যান্ডের ‘লিটল লাইস’, ‘এভরিহয়ার’, ‘ডোন্ট স্টপ’, ‘সে ইউ লাভ মি’, ‘সংবার্ড’-এর মতো বিখ্যাত গানগুলো সঙ্গে জড়িয়ে আছেন কিংবদন্তি এই শিল্পী।

ব্যান্ডের পাশাপাশি নিজের একক অ্যালবামও প্রকাশ করেছেনে ম্যাকভি। ১৯৭০ সালে প্রকাশিত তার অ্যালবাম ‘ক্রিস্টিন পারফেক্ট’ এবং ১৯৮৪ সালে প্রকাশিত ‘ক্রিস্টিন ম্যাকভি’ তুমুল জনপ্রিয়তা পায়। নব্বইয়ের দশকের শেষ দিকে ব্যান্ড থেকে দূরে সরে যান ম্যাকভি। তবে প্রায় ১৫ বছর পর ২০১৪ সালে আবারও ফিরে আসেন।

কণ্ঠ দেওয়ার পাশাপাশি গানের কথা লিখেও ভক্তদের প্রশংসা কুড়াতেন সত্তর ও আশির দশকের পপ সংগীতের অন্যতম এই তারকা। তার লেখায় প্রেম ও সম্পর্কের গল্প বেশি উঠে আসত। তবে দুনিয়ার সব সম্পর্ককে ত্যাগ করে ৭৯ বছর বয়সে চিরতরে না ফেরার দেশে চলে গেছেন তিনি। ম্যাকভির মৃত্যুতে শোক জানিয়েছেন বিশ্ব সংগীতাঙ্গনের অনেকেই।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : editordailymail@gmail.com, newsroom.dailymail@gmail.com
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top