শনিবার, ৩রা ডিসেম্বর ২০২২, ১৯শে অগ্রহায়ণ ১৪২৯


মৈত্রী এক্সপ্রেস থেকে কোটি টাকার ভারতীয় পণ্য জব্দ


প্রকাশিত:
১৯ অক্টোবর ২০২২ ১৯:১৯

আপডেট:
৩ ডিসেম্বর ২০২২ ০৮:৫১

ছবি সংগৃহীত

মৈত্রী এক্সপ্রেস থেকে কোটি টাকার ভারতীয় পণ্য জব্দ

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর মৈত্রী এক্সপ্রেস ট্রেন থেকে ২ কোটি ৬৫ লাখ টাকার ভারতীয় পণ্য জব্দ করেছে। তবে এসব পণ্যের কোনো মালিক খুঁজে পাওয়া যায়নি।

মঙ্গলবার (১৮ অক্টোবর) শুল্ক গোয়েন্দার উপ-পরিচালক সানজিদা খানমের নেতৃত্বে একটি টিম কলকাতা থেকে আসা ট্রেনটিতে অভিযান পরিচালনা করেন।

বুধবার (১৯ অক্টোবর) সংস্থাটির রাজস্ব কর্মকর্তা শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

শুল্ক গোয়েন্দা জানায়, গতকাল মঙ্গলবার ভারতের কলকাতা থেকে ঢাকায় (ক্যান্টনমেন্ট রেল স্টেশন) আসা মৈত্রী এক্সপ্রেস ট্রেনে কাস্টমস গোয়েন্দার টহল টিম ঘিরে ফেলে নজরদারির আওতায় আনে। টিম বাংলাদেশ ও ভারতীয় পাসপোর্টধারী সন্দেহজনক যাত্রীদের ব্যাগ তল্লাশি করে। এ সময় অনেক যাত্রীকে তাদের প্রাপ্যতার তুলনায় অধিক মালামাল বহন করার প্রমাণ পাওয়া যায়। অভিযানে যাত্রীদের কাছ থেকে ব্যাগেজ সুবিধার অতিরিক্ত বিপুল পরিমাণ ভারতীয় মালামাল উদ্ধার করা হয়। তবে ওই পণ্যের কোনো মালিকানা কেউ দাবি করেনি।

জব্দ করা মালামালের মধ্যে রয়েছে, শাড়ি ৭৩১ পিস, থ্রি পিস ২ হাজার ২৬৫ পিস, শাল ও চাদর ২১০ পিস, শার্ট ১১৪ পিস, টি-শার্ট-৩৫ পিস, ওড়না ২০৬ পিস, ট্রাউজার ১৮১ পিস, আন্ডার গার্মেন্টস ৫৯২ পিস, ওয়ান পিস-৯০ পিস, ব্লেজার-১৫ পিস, পাঞ্জাবি-৩২ পিস, কসমেটিকস ৪০৬ কেজি, জুয়েলারি ইমিটেশন ২১৪ কেজি, ওষুধ-১৬ কেজি, সিগারেট ৭৫ কার্টুন, জর্দা ২১ কেজি, অ্যালকোহল-৪২ বোতল (লিটার), ট্রিমার ১০ পিস, হাত ঘড়ি ১২ পিস, চকলেট ১০ কেজি, থান কাপড় ৮ কেজি।

এসব পণ্যের বাজার মূল্য ২ কোটি ৬৫ লাখ ৭৯ হাজার ৮০০ টাকা। এ বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : editordailymail@gmail.com, newsroom.dailymail@gmail.com
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top