রবিবার, ১৯শে মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


তুরস্ক ও সিরিয়ার জন্য ত্রাণ চাইলেন অ্যাঞ্জেলিনা জোলি


প্রকাশিত:
১৩ ফেব্রুয়ারি ২০২৩ ০১:০০

আপডেট:
১৯ মে ২০২৪ ০১:৪০

ছবি সংগৃহিত

ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়ার দুর্গত অঞ্চলের মানুষের জন্য ত্রাণ সহায়তা চাইলেন অ্যাঞ্জেলিনা জোলি। ইনস্টাগ্রামে এক পোস্টে এই হলিউড তারকা আরও লেখেন, ‘আামার হৃদয় তুরস্ক ও সিরিয়ার মানুষদের কাছে পড়ে আছে।’

চলতি সপ্তাহে ভয়াবহ ভূমিকম্পে এখন পর্যন্ত অন্তত ৩০ হাজার মানুষের মৃত্যুর খবর পাওয়া গেছে। ক্ষতিগ্রস্ত হয়েছে বহু মানুষ। ত্রাণের জন্য হাহাকার পরিস্থিতি তৈরি হয়েছে। সেকারণে শনিবার ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়ার জন্য ত্রাণ সহায়তার আহ্বান জানান জোলি।

তিনি সহায়তা প্রদানের কথা উল্লেখ করে তাদের জীবন বাঁচাতে অন্যদেরও এগিয়ে আসার আহ্বান জানান। অ্যাঞ্জেলিনা জোলি ভূমিকম্পের কিছু ছবিও পোস্ট করেছেন ইনস্টাগ্রামে।

সোমবার ভোরের দিকে যখন মানুষজন ঘুমিয়ে ছিলেন ঠিক তখনই আঘাত হানে এই ভূমিকম্প। মার্কিন ভূ-তাত্ত্বিক জরিপ সংস্থা( ইউএসজিএস) জানায়, সোমবার স্থানীয় সময় ৪টা ১৭ মিনিটে প্রথম কম্পন অনুভূত হয়। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৭ দশমিক ৮। তুরস্ক, সিরিয়া, লেবাননসহ এই অঞ্চলের বেশ কয়েকটি দেশেও এই ভূমিকম্প আঘাত হানে।

ভূমিকম্পের পর ধ্বংসস্তূপে চাপা পড়া মানুষদের উদ্ধার করতে সহায়তার হাত বাড়িয়েছে বিভিন্ন দেশ। এখনও সহায়তা অব্যাহত রেখেছে বিভিন্ন দেশ ও সংগঠন, চলছে উদ্ধার কাজ।

এদিকে, উদ্ধার কাজ শেষ হওয়া পর্যন্ত আরও বহু মানুষের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। ভয়াবহ ভূমিকম্পের ৬ দিন হলো। এখন হয়তো ধ্বংসস্তূপে চাপা পড়া অনেকেই বেঁচে নেই। তবুও হাল ছাড়তে নারাজ উদ্ধারকর্মীরা।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top