রবিবার, ২রা অক্টোবর ২০২২, ১৬ই আশ্বিন ১৪২৯


ড্রেসিং রুমে লেখিকাকে ধর্ষণ, ট্রাম্পের বিরুদ্ধে মামলার প্রস্তুতি


প্রকাশিত:
২১ সেপ্টেম্বর ২০২২ ১৯:২৩

আপডেট:
২ অক্টোবর ২০২২ ০২:০৮

 ছবি : সংগৃহীত

২৫ বছর আগে ড্রেসিং রুমে ধর্ষণের অভিযোগ এনে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে মামলা করার প্রস্তুতি নিচ্ছেন লেখিকা ই. জেন ক্যারোল। তবে ট্রাম্পের আইনজীবী মামলার চেষ্টাকে ‘অসাধারণভাবে পক্ষপাতমূলক’ হিসেবে উল্লেখ করেছেন।

ই. জেন ক্যারোলের এক আইনজীবী মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) একটি চিঠি প্রকাশ্যে এনেছেন। আইনজীবী জানান, নিউইয়র্কের অ্যাডাল্ট সারভাইভরস অ্যাক্টের অধীনে এল্লি ম্যাগাজিনের কলামিস্ট ইচ্ছাকৃতভাবে মানসিক পীড়া দেওয়ার অভিযোগে মামলা করবেন।

নিউইয়র্কের অ্যাডাল্ট সারভাইভরস অ্যাক্টে সম্প্রতি স্বাক্ষর করেছেন নিউইয়র্কের গভর্নর ক্যাথি হচুল। এক বছরের ভেতরে এ আইনের মাধ্যমে বয়স্ক অভিযোগকারীরা অনেক আগের যৌন নির্যাতনের অভিযোগ করতে পারবেন।

ক্যারোল অভিযোগ করেন, ১৯৯৫ বা ১৯৯৬ সালের আগে মানহাথানা মিডটাউনের বার্গডর্ফ গুডম্যান ডিপার্টমেন্ট স্টোরের ড্রেসিং রুমে ট্রাম্প তাকে ধর্ষণ করেন।

তবে ক্যারোলকে ধর্ষণের বিষয়টি অস্বীকার করেন ট্রাম্প। ট্রাম্প পাল্টা অভিযোগ করে বলেন, ক্যারোল নিজের বই বিক্রি বাড়ানোর জন্য ধর্ষণের মিথ্যা অভিযোগ করছেন।

ক্যারোলের আইনজীবী রবার্টা কাপলান বলেন, আগামী ২৪ নভেম্বর নিউইয়র্কের অ্যাডাল্ট সারভাইভরস অ্যাক্ট কার্যকর হবে। আইনটি কার্যকর হলেই ক্যারোল ট্রাম্পের বিরুদ্ধে আগামী বছরের ফেব্রুয়ারির মধ্যে ধর্ষণ ও মানহানিকর মামলা করার চেষ্টা করা হবে।

কাপলানের একটি চিঠির প্রতিত্তোরে ট্রাম্পের আইনজীবী এলিনা হাব্বা জানান, ট্রাম্প স্পষ্টভাবে দুটি সংযুক্ত মামলার বিষয়ে আপত্তি করেছেন। বিচারে জন্য জড়ো করা প্রমাণ শেষ হয়ে গেছে। নতুনভাবে অভিযোগ করা স্পষ্টতই পক্ষপাতমূলক।

হাব্বা লিখেন, বাদীকে তীব্রভাবে পরিবর্তনের বিকল্প সুযোগ এবং এই সময়ে মামলার বিষয়বস্তুর অনুমতি দেওয়া মারাত্মকভাবে বিবাদীর অধিকার ক্ষতিগ্রস্ত করবে। তাই বাদীর অনুরোধ সম্পূর্ণরূপে উপেক্ষা করা আবশ্যক।

সূত্র- রয়টার্স।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : editordailymail@gmail.com, newsroom.dailymail@gmail.com
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top