রবিবার, ২রা অক্টোবর ২০২২, ১৬ই আশ্বিন ১৪২৯


মার্কিন প্রেসিডেণ্টের সংবর্ধনায় অংশ নিলেন শেখ হাসিনা


প্রকাশিত:
২২ সেপ্টেম্বর ২০২২ ১১:৩৪

আপডেট:
২ অক্টোবর ২০২২ ০৩:৩৫

 ছবি : সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে আসা বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকারপ্রধানদের সম্মানে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আয়োজিত সংবর্ধনায় অংশ নিয়েছেন।

বুধবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় আমেরিকার ন্যাচারাল হিস্টোরি জাদুঘরে এ অভ্যর্থনার আয়োজন করা হয়। আয়োজন করেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং তার স্ত্রী জিল বাইডেন।

পরে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন হোটেল লোটে প্যালেসে সাংবাদিকদের ব্রিফ করেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, অনুষ্ঠান স্থলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উষ্ণ অভ্যর্থনা জানান জো বাইডেন এবং তার স্ত্রী। দুই নেতা কুশল বিনিময় করেন এবং বিভিন্ন ইস্যুতে কথা বলেন। জো বাইডেনকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী।

এ ছাড়া দিনভর গুরুত্বপূর্ণ নানা কর্মসূচিতে যোগ দেন প্রধানমন্ত্রী। ‘টেকসই ও সাশ্রয়ী আবাসন’ বিষয়ক একটি সাইড ইভেন্টে দেয়া ভাষণে গৃহহীনতার অভিশাপ দূর করতে বৈশ্বিক অংশীদারিত্ব জোরদারে বিশ্ব নেতাদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী। সাড়ে ১৬ কোটির একটি জনবহুল দেশ হয়েও বাংলাদেশ গৃহহীনতার বিষয়টি সফলভাবে সমাধান করতে পেরেছে বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সারাদিন গুরুত্বপূর্ণ অনেকে সাক্ষাৎ করেছেন। তাদের মধ্যে আছেন ইকুয়েডরের রাষ্ট্রপতি গুইলারমো ল্যাসো, স্লোভেনিয়ার রাষ্ট্রপতি বরুত পাহোর, ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরামের নির্বাহী চেয়ারম্যান প্রফেসর ক্লাউস শোয়াব।

এ ছাড়া জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেল রাবাব ফাতিমা, গ্লোবার অ্যাফেয়ার্স মেটার প্রেসিডেন্ট ও যুক্তরাজ্যের সাবেক উপপ্রধানমন্ত্রী নিক ক্লেগও।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : editordailymail@gmail.com, newsroom.dailymail@gmail.com
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top