শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১


মসুর ডাল ধরে রাখবে ত্বকের তারুণ্য


প্রকাশিত:
৭ মার্চ ২০২৪ ১৭:২১

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ২৩:৪২

ছবি-সংগৃহীত

ত্বকের জেল্লা ধরে রাখতে কে না চায়। তাই নানা রকম নামী-দামি প্রসাধনীর বিজ্ঞাপনে এখন চোখ ফেরানো দায়। তবে জানেন কি আপনার কাঙ্ক্ষিত ত্বক পেতে পারেন মাত্র একটি উপাদান ব্যবহারে।

ত্বকের সমস্যার সমাধানে ভরসা রাখতে পারেন মুসুর ডালে। অকালেই মুখে বয়সের ছাপ পড়তে শুরু করলে সপ্তাহে দু’-তিন দিন ডাল বাটা মেখে দেখতে পারেন। ত্বক টানটান রাখতে এই ফেসপ্যাক দারুন কাজ করে।

অবাঞ্ছিত রোম থেকে মুক্তি : ঠোঁটের ওপরে বা গালে অতিরিক্ত রোম? ওয়্যাক্সিংয়ের যন্ত্রণা সহ্য করতে না চাইলে মুসুর ডাল ব্যবহার করতে পারেন। ১ চা চামচ মুসুর ডাল বাটার সঙ্গে এক চা চামচ বেসন, এক চা চামচ চালের গুঁড়ো আর কয়েক ফোঁটা আমন্ড অয়েল ভালো করে মিশিয়ে মুখে মাখুন। ফেসপ্যাকটি শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। প্যাকটি নিয়মিত ব্যবহার করলে মুক্তি পাবেন অবাঞ্ছিত রোমের সমস্যা থেকে।

ত্বকের মৃত কোষ দূর করতে : মুসুর ডাল বাটার সঙ্গে ২ চা চামচ দুধ মিশিয়ে ফেসপ্যাক তৈরি করে মুখে লাগান। তার পর ২ মিনিট ঘষে ঘষে মালিশ করুন। এরপর ঠান্ডা পানিতে ধুয়ে নিলেই ত্বকের শুষ্কতা দূর হবে। এটি নিয়মিত ব্যবহারে ত্বক কোমল ও নরম থাকবে।

দাগ-ছোপ কমাতে : নিয়মিত রোদে বা বাইরের দূষণে মুখে কিংবা হাতে-পায়ে কালো দাগ হয়ে যায়। এই সমস্যার সমাধানে ৩ টেবিল চামচ মুসুর ডাল বাটা, ৩ টেবিল চামচ টক দই আর একই পরিমাণ বেসন ভালো বেশ করে মিশিয়ে নিন। ওই মিশ্রণে যুক্ত করুন ১ চিমটে হলুদ গুঁড়ো। এবার ত্বকে লাগিয়ে অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ভালোভাবে ধুয়ে নিন। নিয়মিত ব্যবহারে ত্বক হবে উজ্জ্বল ও মসৃণ।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top