শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


আরও দুই বছরের জন্য ইউএনএইচসিআরের শুভেচ্ছা দূত হলেন তাহসান


প্রকাশিত:
৭ ফেব্রুয়ারি ২০২৩ ০৪:৫৬

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ২১:৩০

ছবি সংগৃহিত

সংগীতশিল্পী ও অভিনেতা তাহসান খান আরও দুই বছরের জন্য জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) শুভেচ্ছা দূত হয়েছেন। সোমবার (৬ ফেব্রুয়ারি) ইউএনএইচসিআরের ঢাকা অফিস এ তথ্য জানিয়েছে।

সংস্থাটি জানায়, টানা কয়েক বছর শরণার্থীদের জন্য কাজ করার ধারাবাহিকতায় তাহসান খান সোমবার শরণার্থীদের সঙ্গে আরও দুই বছর কাজ করার জন্য একটি চুক্তি স্বাক্ষর করেন।

তাহসান খান বলেন, ইউএনএইচসিআর শুভেচ্ছা দূত হিসেবে মানবতার জন্য কণ্ঠস্বর হিসেবে কাজ করা একটি সম্মানের বিষয়। আমি এটা ভেবে আনন্দিত যে আমি সামনের দিনগুলোতেও শরণার্থীদের জন্য আমার কাজ চালিয়ে যাব। আমি আশা করি, ইউএনএইচসিআরের সঙ্গে আমার কাজের মাধ্যমে আমি শরণার্থীদের সম্পর্কে সচেতনতা বাড়াতে এবং স্থানীয় জনগণ ও শরণার্থীদের মধ্যে সম্প্রীতি আনতে একটি বড় ভূমিকা রাখতে পারব।

ইউএনএইচসিআর জানায়, তাহসান খান ইউএনএইচসিআরের সঙ্গে কাজ করছেন ২০১৯ সাল থেকে। তিনি প্রতি বছর কক্সবাজারে রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শন করেছেন এবং শরণার্থীদের চাহিদা, চ্যালেঞ্জ ও ভবিষ্যতের আশা সম্পর্কে মানুষের মধ্যে সচেতনতা তৈরিতে ইউএনএইচসিআরকে সাহায্য করেছেন।

বাংলাদেশে ইউএনএইচসিআরের প্রতিনিধি ইয়োহানেস ভন ডার ক্লাও বলেন, তাহসানের সঙ্গে কাজ করা খুবই আনন্দের। তার রোহিঙ্গা শরণার্থীদের দুর্দশা লাঘবে কাজ চালিয়ে যাওয়ার এই সিদ্ধান্তে আমরা কৃতজ্ঞ। তার অনন্য ব্যক্তিত্ব আমাদের সাহায্য করে মানুষকে বোঝাতে যে শরণার্থীরা শুধুই একটি সংখ্যা নয়, বরং তারাও মানুষ। তাদেরও আছে দুশ্চিন্তা, স্বপ্ন, চাহিদা এবং সম্ভাবনা। নিজ দেশে তাদের জীবন ধ্বংস হয়ে পড়ার পর তারা চায় শরণার্থী জীবনে একটু স্থিতিশীলতা।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top