রবিবার, ১৬ই জুন ২০২৪, ২রা আষাঢ় ১৪৩১


সে কি ছিল বড় কথা নয়, জনপ্রিয়তা দেখে মনোনয়ন দেওয়া হয়েছিল : কাদের


প্রকাশিত:
২৩ মে ২০২৪ ১৪:৩২

আপডেট:
১৬ জুন ২০২৪ ১৪:০৪

ছবি সংগৃহিত

ভারতে হত্যার শিকার ঝিনাইদহ-৪ আসনের সরকার দলীয় সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার স্বর্ণ চোরাচালানকারী ছিলেন বলে দেশটির গণমাধ্যমে যে সংবাদ হয়েছে সে প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বলেছেন, সে কি ছিল বড় কথা নয়, তার জনপ্রিয়তা দেখেই দল তাকে মনোনয়ন দিয়েছে।

বৃহস্পতিবার (২৩ মে) রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে আওয়ামী লীগের নবগঠিত যুব ও ক্রীড়া উপকমিটির সদস্যদের পরিচিতি সভা ও ঈদ পুনর্মিলনী সভায় এ কথা বলেন তিনি। সভায় সাংবাদিকেরা আনোয়ারুল আজিম আনার প্রসঙ্গে ওবায়দুল কাদেরকে লিখিত প্রশ্ন দেন।

ওবায়দুল কাদের বলেন, সংসদ সদস্য কলকাতায় মারা গেছেন। তাকে হত্যা করা হয়েছে। তদন্ত শেষ হওয়ার আগে আমরা কিছু বলতে পারব না। তবে সে আওয়ামী লীগের এমপি। সে কি ছিল সেটা বড় কথা না। সে এলাকার প্রতিনিধিত্ব করে সেই এলাকা গিয়ে দেখুন, তার জন্য শোকার্ত মানুষের হাহাকার, সে প্রতিনিয়ত কোনো গাড়ি নয়, মোটরসাইকেলে করে এলাকা ঘুরতো। তাকে আমরা তৃতীয়বার মনোনয়ন দিয়েছি জনপ্রিয়তা দেখে।

'আপনারা এখন বলছেন কলকাতার গণমাধ্যমে তাকে চোরাকারবারি বলছে। আমি সাংবাদিকদের বলবো আপনারা কি আগে এটা (চোরাকারবারি) পেয়েছেন। এখন ভারতীয় সাংবাদিকেরা কোন তথ্য আনল, সেটার উদ্বৃতি দিচ্ছেন। আপনারাতো এই দেশের নাগরিক, সে যদি অপরাধী হয়, সেই অপরাধটা আপনাদের অনুসন্ধান প্রতিবেদনে কেন এলো না।'

বাংলাদেশের ক্রীড়াঙ্গন নিয়ে হতাশা হওয়ার কারণ নেই উল্লেখ করে কাদের বলেন, ক্রিকেট তো এগিয়ে গেছে। ফুটবলটা আরো এগিয়ে যেতে পারতো। বিশ্বকাপে যখন দেখি আইসল্যান্ড খেলে, তখন ভাবি আমরা পারি না। মালদ্বীপের সঙ্গে যখন বাংলাদেশ হারে তখন খারাপ লাগে। তবে আমরা হতাশ না। আমাদের মেয়েরা ভালো করছে।

তিনি আরো বলেন, আমাদের প্রধানমন্ত্রী ক্রীড়াবান্ধব। তিনি খেলোয়াড়দের বিভিন্নভাবে উৎসাহিত করার চেষ্টা করেন। এই রকম একজন প্রধানমন্ত্রীকে আমরা সৎ ভাবে ব্যবহার করতে না পারি।

সেতুমন্ত্রী বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী আমাদের সবার চেয়ে ডায়নামিক। সে কারণে আজ বাংলাদেশ বিশ্বের বিস্ময়।

ক্রীড়াঙ্গনকে উৎসাহিত করতে মাশরাফিকে আওয়ামী লীগের যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক করা হয়েছে।

যুব ও ক্রীড়া উপকমিটির চেয়ারম্যান মোজাফফর হোসেন পল্টুর সভাপতিত্বে পরিচিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী নাহিদ ইজাহার খান, সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, উপকমিটির কো চেয়ারম্যান হারুনুর রশিদ। পরিচিত সভায়টি সঞ্চালনা করেন যুব ও ক্রীড়া উপকমিটির সদস্যসচিব ও হুইপ মাশরাফি বিন মোর্তজা।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top