বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১


হিলিতে পেঁয়াজ ২০ টাকা কেজি


প্রকাশিত:
২৯ আগস্ট ২০২২ ২৩:০৯

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ০৬:২৭

 ছবি : সংগৃহীত

দিনাজপুরের হিলি স্থলবন্দরে পেঁয়াজের দাম পাইকারিতে কেজিপ্রতি তিন টাকা কমেছে। একদিন আগে বন্দরে প্রতি কেজি পেঁয়াজ ২২-২৩ টাকা কেজি দরে বিক্রি হয়। বর্তমানে দাম কমে ১৯-২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

হিলি স্থলবন্দরের পেঁয়াজ আমদানিকারক হারুন উর রশীদ জানান, দেশের বাজারে পেঁয়াজের সররবাহ স্বাভাবিক ও দাম নিয়ন্ত্রণে রাখতে বন্দর দিয়ে আমদানি অব্যাহত রয়েছে। তবে বাড়তি চাহিদা ও দাম ভালো থাকায় পেঁয়াজ আমদানি বেড়েছে। দুই দিন ধরে বৃষ্টি ও বৈরি আবাহওয়ার কারণে ভারত থেকে আমদানিকৃত পেঁয়াজের মান কিছুটা খারাপ হচ্ছে। সেই সঙ্গে বৈরি আবহাওয়ায় দেশের বিভিন্ন মোকামে পেঁয়াজের বেচাকেনা তেমন না হওয়ায় চাহিদা আগের তুলনায় কমেছে। এতে চাহিদার তুলনায় সরবরাহ বাড়ায় পেঁয়াজের দাম কমছে। দেশি পেঁয়াজের দাম আগের চেয়ে মণপ্রতি ৪০০ থেকে ৫০০ টাকা কমেছে।

হিলি স্থলবন্দরের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন জানিয়েছেন, ‘বন্দর দিয়ে পেঁয়াজ আমদানি অব্যাহত রয়েছে। সেই সঙ্গে আমদানির পরিমাণও বেড়েছে। আগে বন্দর দিয়ে ১৫-২০ ট্রাক পেঁয়াজ আমদানি হলেও বর্তমানে ২০-২৫ ট্রাক পেঁয়াজ আমদানি হচ্ছে। রবিবার (২৮ আগস্ট) বন্দর দিয়ে একদিনেই ২৪টি ট্রাকে ৭৩০ টন পেঁয়াজ আমদানি হয়েছে। আগের দিন শনিবার ৩১টি ট্রাকে আমদানি হয়েছে ৯১৯ টন পেঁয়াজ।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top