রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১


দেশের প্রথম সুপার স্পেশালাইজড হাসপাতাল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী


প্রকাশিত:
১৪ সেপ্টেম্বর ২০২২ ২৩:০০

আপডেট:
২৮ এপ্রিল ২০২৪ ১৮:৩৭

ফাইল ছবি

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অধীনে দেশের প্রথম সুপার স্পেশালাইজড হাসপাতাল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (১৪ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে গণভবন থেকে অনলাইনের মাধ্যমে হাসপাতালটির উদ্বোধন ঘোষণা করেন তিনি।

হাসপাতালটিতে আন্তর্জাতিক মানের ১১টি মডেলের অপারেশন থিয়েটার রয়েছে এবং বিভিন্ন বিভাগ, শৃঙ্খলাসহ কমপক্ষে পাঁচটি বিশ্বমানের সেন্টার থাকবে। এটি হবে দেশের প্রথম চিকিৎসা সুবিধা কেন্দ্র, যেখানে কেন্দ্র ভিত্তিক চিকিৎসা সেবা প্রদান করা হবে।

হাসপাতাল সংশ্লিষ্টদের কাছ থেকে জানা যায়, ৭৫০ শয্যার এ হাসপাতালের বিভিন্ন বিভাগে থাকবে ১৪টি অত্যাধুনিক অপারেশন থিয়েটার, ১০০ শয্যার আইসিইউ। জরুরি বিভাগে থাকবে ১০০ শয্যা, ভিভিআইপি কেবিন ছয়টি, ভিআইপি কেবিন ২২টি এবং ডিল্যাক্স শয্যা থাকবে ২৫টি। সেন্টারভিত্তিক প্রতিটি ওয়ার্ডে থাকবে আটটি করে শয্যা।

এক্স-রে, এমআরআই, সিটি-স্ক্যানসহ অত্যাধুনিক সব পরীক্ষা-নিরীক্ষার সুবিধাও থাকবে এ হাসপাতালে।

হাসপাতালটিতে প্রথম পর্যায়ে থাকবে অটিজম সেন্টার, ম্যাটারনাল অ্যান্ড চাইল্ড হেলথ কেয়ার সেন্টার, ইমার্জেন্সি মেডিকেল কেয়ার সেন্টার, হেপাটোবিলিয়ারি ও গ্যাস্ট্রোএন্টারোলজি সেন্টার, কার্ডিও ও সেরিব্রো ভাস্কুলার সেন্টার এবং কিডনি সেন্টার।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top