শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১


মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক দেশ বিনির্মাণই সকলের প্রত্যয়: স্পিকার


প্রকাশিত:
২৮ সেপ্টেম্বর ২০২২ ০৪:৪০

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ২৩:৪৬

 ছবি : সংগৃহীত

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, সকল ধর্মের মানুষের সহযোগিতায় আমরা অসাম্প্রদায়িক বাংলাদেশ হিসেবে দৃষ্টান্ত স্থাপন করতে সক্ষম হয়েছি। সবাই মিলে সব উৎসব উদযাপন করাই বাংলার ঐতিহ্য ও গৌরব।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) স্পিকার তার নিজ সংসদীয় আসনের পীরগঞ্জে উপজেলা প্রশাসন আয়োজিত উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে নগদ অর্থ সহায়তা ও জিআর (চাল)-এর ডিও বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ কথা বলেন।

অনুষ্ঠানে সাতানব্বইটি মণ্ডপের প্রতিটি মণ্ডপে ৫০০ কেজি করে চাল ও স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর ব্যক্তিগত তহবিল হতে এক হাজার টাকা করে প্রদান করা হয়।

সংসদ সচিবালয়ের গণসংযোগ বিভাগের পরিচালক মো. তারিক মাহমুদ সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্পিকার বলেন, শান্তি ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে এবং সম্প্রীতি বজায় রেখে বর্তমানে বাংলাদেশে পূজা উদযাপিত হচ্ছে। পীরগঞ্জ উপজেলায় জিআর চাল বিতরণের পাশাপাশি সবগুলো মণ্ডপে অর্থ প্রদান করা হচ্ছে। এসময়, প্রতিটি মণ্ডপে সুষ্ঠুভাবে নির্বিঘ্নে পূজার অনুষ্ঠান সম্পাদনে প্রশাসন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সংশ্লিষ্ট সকলকে যথাযথ সহযোগিতা প্রদানের নির্দেশনা প্রদান করেন স্পিকার।

তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে অসাম্প্রদায়িক উন্নত বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিয়ে যাওয়াই সকলের প্রত্যয়।

পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিরোদা রানী রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পীরগঞ্জ পৌরসভার মেয়র এ এস এম তাজিমুল ইসলাম শামীম, পীরগঞ্জ উপজেলা ভাইস-চেয়ারম্যান শফিউর রহমান মিলন, জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক শাহিদুল ইসলাম পিন্টু, বিভিন্ন ইউনিয়নের পূজামণ্ডপের সভাপতি-সাধারণ সম্পাদক ও অন্যান্য নেতারা বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্থানীয় নেতা, বিভিন্ন গণ্যমান্য ব্যক্তি ও গনমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top