শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


আন্তর্জাতিক ইসলামি কনফারেন্সে যোগ দিতে সৌদিতে বেফাক সভাপতি


প্রকাশিত:
১২ আগস্ট ২০২৩ ১৭:৪৪

আপডেট:
১৮ মে ২০২৪ ১৩:১৮

 ফাইল ছবি

সৌদি আরবের ইসলাম ও দাওয়াহ বিষয়ক মন্ত্রণলায়ের আহ্বানে আন্তর্জাতিক ‘যোগাযোগ ও সংহতি’ শীর্ষক ইসলামি কনফারেন্সে অংশ নিতে সৌদি আরবে গেছেন দেশের কওমি মাদরাসা শিক্ষার সর্বোচ্চ অথরিটি আল-হাইয়াতুল উলয়া লিল-জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের চেয়ারম্যান, বেফাকুল মাদারিসিল আরাবিয়ার সভাপতি মুহিউস সুন্নাহ আল্লামা মাহমূদুল হাসান।

শনিবার (১২ আগস্ট) তিনি সৌদি আরবে তিনি সৌদি আরবে গিয়ে পৌঁছান। বিষয়টি নিশ্চিত করেছেন যাত্রাবাড়ি মাদরাসার শিক্ষক মাওলানা রিদওয়ান হাসান।

জানা গেছে, ১৩-১৪ আগস্ট দুই দিন ব্যাপী এই কনফারেন্সে যোগ দেবেন বিশ্বের ৮৫টি দেশের ১৫০ জন শীর্ষ মুফতি ও ধর্মীয় ব্যক্তিত্ব। ইতোমধ্যে কনফারেন্সের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। মক্কার আশপাশ ও সড়কগুলো সজ্জিত হয়েছে নতুন সাজে।

সৌদি আরবের গ্রান্ড মুফতি ও সিনিয়র স্কলার কাউন্সিলের চেয়ারম্যান শায়খ আব্দুল আজিজ বিন আব্দুল্লাহ বলেন, এই কনফারেন্স বিশ্বজুড়ে মুসলমানদের ইসলাম প্রচারে আগ্রহ তৈরির প্রতি ইতিবাচক বার্তা দেবে এবং মানুষের মধ্যে ঘৃণার অনুভূতি কমাতে ও শান্তির বার্তা পৌঁছাতে সহায়তা করবে। একই সঙ্গে এটি ইসলামি ঐক্য জোরদার, চরমপন্থা দমন, অবক্ষয় এবং বিপথগামী ধারণা প্রত্যাখ্যান এবং আলেম ও মুফতিদের মধ্যে দৃষ্টিভঙ্গি ও অভিজ্ঞতা বিনিময়ে অবদান রাখবে।

কওমি মাদরাসা শিক্ষার সর্বোচ্চ অথরিটি আল-হাইয়াতুল উলয়া লিল-জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের চেয়ারম্যান মুহিউস সুন্নাহ আল্লামা মাহমূদুল হাসান কনফারেন্সে বাংলাদেশের কওমি শিক্ষার্থীদের বিদেশে উচ্চশিক্ষার ব্যাপারে বিশেষভাবে বক্তব্য রাখবেন বলে জানা গেছে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top