রবিবার, ১৯শে মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


মেসিদের এশিয়া সফরের সূচি প্রকাশ করেছে আর্জেন্টিনা


প্রকাশিত:
২২ মে ২০২৩ ১৯:৫২

আপডেট:
১৯ মে ২০২৪ ০৪:০৪

 ফাইল ছবি

আগেই জানা গিয়েছিল, আসছে জুনের ফিফা উইন্ডোতে এশিয়া সফরে আসছে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। আগামী ১৫ ও ১৯ জুন অস্ট্রেলিয়া ও ইন্দোনেশিয়ার বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলার কথা মেসিদের। এবার দলের পক্ষ থেকেও বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এক টুইটবার্তায় চূড়ান্ত সূচি প্রকাশ করা হয়েছে।

কাতার বিশ্বকাপ জয়ের পর সর্বশেষ ঘরের মাঠে দুটি প্রীতি ম্যাচেও জয়ের ধারা অব্যাহত রেখেছে লিওনেল স্ক্যালোনির শিষ্যরা। পানামার বিপক্ষে ২-০ গোলে জয়ের পর কুরাসাওকে ৭ গোলে উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা। এবার জুনে এশিয়া ট্যুরে আসছে মেসির আর্জেন্টিনা।

আগামী ১৫ জুন চীনের বেইজিংয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে মেসিরা। এর আগে কাতার বিশ্বকাপের শেষ ষোলোয় দুই দল মুখোমুখি হয়েছিল। যেখানে ২-১ গোলে জয় পায় আলবিসেলেস্তেরা। এছাড়া সফরের দ্বিতীয় তথা সর্বশেষ ম্যাচে আগামী ১৯ জুন ইন্দোনেশিয়ার মুখোমুখি হবে তারা।

দাবি করা হচ্ছে, ব্যাপক অর্থ লগ্নি করে মেসিদের চীনা মুল্লুকে নিচ্ছে দেশটি। এছাড়া চলতি বছর অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের আসর বসার কথা ছিল এশিয়ার আরেক দেশ ইন্দোনেশিয়ায়। কিন্তু ইসরাইল ইস্যুকে কেন্দ্র করে দেশটি থেকে সরিয়ে টুর্নামেন্টটি নেওয়া হয়েছে আর্জেন্টিনায়। এবার সেই ইন্দোনেশিয়া সফরেই যাচ্ছে মেসিরা। ধারণা করা হচ্ছে, বিশ্বকাপের ক্ষতি কাটিয়ে উঠতে হয়তো মেসিদের ম্যাচ আয়োজন করতে চায় তারা।

এদিকে, ২০২৬ বিশ্বকাপ যৌথভাবে আয়োজন করবে যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডা। তার আগে কোয়ালিফায়ার রাউন্ডে অঞ্চলভিত্তিক লড়বে দলগুলো। চলতি বছরই শুরু হচ্ছে লাতিন আমেরিকার কনমেবল অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্ব। আগামী সেপ্টেম্বরে ঘরের মাঠ মনুমেন্তালে ইকুয়েডরের বিপক্ষে ম্যাচ দিয়ে ২০২৬ বিশ্বকাপের টিকিট পাওয়ার অভিযাত্রা শুরু করবে আর্জেন্টিনা।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top