বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১


রোনালদোর রেকর্ডের ম্যাচে আল-নাসরের জয়


প্রকাশিত:
১ আগস্ট ২০২৩ ২০:০৪

আপডেট:
১৬ মে ২০২৪ ০৬:৪২

 ফাইল ছবি

শেষ ৬ ম্যাচ গোলবঞ্চিত রোনালদো। এমন গোলখরা রোনালদোর ক্যারিয়ারে কখনো এসেছিল কিনা তা নিয়েই বরং গবেষণা করা যেতে পারে। তার এমন গোলখরার মাঝে ক্লাব হিসেবে আল-নাসরও দেখাতে পারেনি কোন চমক। প্রাক-মৌসুমে নিজেদের সব ম্যাচেই হারের মুখ দেখেছে দলটি।

তবে স্বস্তির বিষয়, বড় গোলখরা কাটিয়ে অবশেষে জালের মুখ দেখেছেম পর্তুগিজ এই সুপারস্টার। সেই সাথে করেছেন নতুন রেকর্ড। তার রেকর্ড গড়ার ম্যাচে তিউনিসিয়ার ক্লাব মোনাস্তিরের বিপক্ষে ৪-১ গোলের দাপুটে জয় পেয়েছে আল-নাসর।

প্রতিযোগিতামূলক ও প্রীতি ম্যাচ মিলিয়ে সর্বশেষ ৬টি ম্যাচে ১টিতে জিতেছে আল-নাসর। মৌসুমের প্রথম ম্যাচেও জয়বঞ্চিত ছিল তারকায় ঠাসা দলটি। এমন পরিস্থিতিতে কিছুটা চাপের মুখেই মাঠে নেমেছিল সৌদি ক্লাবটি।

আরব ক্লাব চ্যাম্পিয়নস কাপে তিউনিসিয়ার ক্লাব মোনাস্তিরের বিপক্ষে ৪-১ গোলে জিতেছে আল নাসর। ম্যাচের ৪২ মিনিটে সৌদি ক্লাবটিকে এগিয়ে দেন ব্রাজিলিয়ান অ্যাটাকিং মিডফিল্ডার টালিস্কা। যদিও লিড বেশিক্ষণ ধরে রাখা হয়নি তাদের। বিরতির পর ৬৬ মিনিটেই গোল খেয়ে বসে তারা।

৭৪ মিনিটে দলের দ্বিতীয় গোলটি করেছেন রোনালদো। ডান প্রান্ত থেকে আসা ক্রস থেকে দুর্দান্ত এক হেডে বল জালে জড়ান সিআরসেভেন। এই গোল করেই ইতিহাসের অংশ হলেন তিনি। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে হেড থেকে এটি রোনালদোর ১৪৫তম গোল। হেড থেকে এত গোল এর আগে কেউ করতে পারেননি।

হেড থেকে সবচেয়ে বেশি গোল করার রেকর্ডে রোনালদো পেছনে ফেলেছেন জার্মানির কিংবদন্তি ফুটবলার গার্ড মুলারকে। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে হেড থেকে বায়ার্নের এই তারকা করেছিলেন ১৪৪ গোল।

আরব ক্লাব চ্যাম্পিয়নস কাপের চলতি আসরে আল নাসরের এটি প্রথম জয়। এর আগে গত শুক্রবার সৌদি ক্লাব আল শাবাবের সঙ্গে গ্রুপ ‘সি’তে নিজেদের প্রথম ম্যাচে গোলশূন্য ড্র করেছে আল নাসর।

আজকের জয়ের পর ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে তারা। সমান ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় দ্বিতীয় স্থানে আছে আল শাবাব। তৃতীয় স্থানে থাকা মিসরীয় ক্লাব জামালেকের পয়েন্ট ৩। ২ ম্যাচের ২টিতেই হেরে তলানিতে আছে মোনাস্তির।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top