বুধবার, ১৫ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১


মেসির টানে এই প্রথম ফুটবল মাঠে র‌্যাপ সুপারস্টার


প্রকাশিত:
৪ আগস্ট ২০২৩ ০০:৫৬

আপডেট:
১৫ মে ২০২৪ ১১:৫২

 ফাইল ছবি

লিওনেল মেসি আমেরিকান ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার পর থেকে ‘মেসি-জ্বরে’ ভুগছে দেশটির মানুষ। সকার লিগটি সম্পর্কে বহির্বিশ্ব সেভাবে খোঁজ না রাখলেও, মেসির মায়ামির সরাসরি ম্যাচ দেখতে এখন অনলাইনে রেকর্ড গড়ছেন সমর্থকরা।

তলানিতে থাকা ক্লাবকেও আর্জেন্টাইন মহাতারকা টানা তিন ম্যাচের জয়ে শেষ ষোলোতে নিয়ে গেছেন। তাই তো বিশ্বকাপজয়ী মেসির টানে মাঠে ছুটে গেলেন আমেরিকান র‌্যাপ সুপারস্টার রিক রসও, তাও আবার প্রথমবারের মতো।

আজ (বৃহস্পতিবার) অর্লান্ডো সিটির বিপক্ষেও দলের টপ পারফর্মার ছিলেন মেসি। তার জোড়া গোলে লিগস কাপের ‘রাউন্ড অব থার্টি টু’তে সিটিকে ৩-১ গোলে উড়িয়ে দিয়েছে মায়ামি। এ জয়ে ক্লাবটি শেষ ষোলোতে জায়গা করে নিয়েছে।

এর আগে লিগস কাপের গ্রুপপর্বের দুই ম্যাচে তিন গোল করেন মেসি। এছাড়া মেজর লিগ সকারের (এমএলএস) ক্লাবটিতে মেসি যোগ দেওয়ার পর এ নিয়ে টানা তৃতীয় জয় তুলে নিল গোলাপি জার্সিধারীরা।

এদিন মেসিদের খেলা দেখতে মাঠে হাজির হন জনপ্রিয় র‌্যাপার রিক রস। একইদিন মেসি সমর্থকদের নিয়ে বানানো ফ্যান ক্লাবেও তিনি সদস্য হিসেবে যুক্ত হয়েছেন। পোর্ট অফ মায়ামি এবং মাস্টারমাইন্ড অ্যালবামের জন্য বেশ পরিচিতি পেয়েছিলেন আমেরিকার এই মিউজিক তারকা ও প্রযোজক। মায়ামির সহ-মালিক ডেভিড বেকহামের আমন্ত্রণ পেয়েই এদিন তিনি খেলা দেখতে আসেন।

সর্বোচ্চ সাতবারের ব্যালন ডি’অরজয়ী মেসির টানে প্রথমবারের মতো ফুটবল মাঠে পা রাখার কথা জানান রিক রস। অ্যাপল টিভি প্লাসকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘এটি আমার জন্য প্রথম কোনো ফুটবল ম্যাচ। পুরো রাজ্যের পরিবেশ বদলে দিয়েছেন মেসি। এখানে বেকহামের মায়ামিকে সমর্থন দিতে এবং আনন্দের অংশীদার হতে এসেছি। বেকহাম মেসিকে নিয়ে এসেছেন, এটি অনন্য। মায়ামির সবাইকে সাজেস্ট করব ম্যাচ দেখতে মাঠে আসুন, এটি দারুণ মুভমেন্ট।’

মেসির অভিষেক ম্যাচ থেকে শুরু করে মায়ামির প্রতিটি খেলার দিন আমেরিকার তারকা সেলিব্রেটিদের মেলা বসতে দেখা যাচ্ছে। ডিআরভি পিএনকে স্টেডিয়ামে দেখা গেছে জনপ্রিয় অভিনেত্রী কিম কার্দাশিয়ান, টেনিস কিংবদন্তি সেরেনা উইলিয়ামস, বাস্কেটবলের ইতিহাসে সর্বকালের অন্যতম সেরা খেলোয়াড় লেব্রন জেমস, যুক্তরাষ্ট্রের রাগবি দলের সাবেক কোয়ার্টারব্যাক টম ব্র্যাড, ক্যামিলা ক্যাবেলোসহ অনেককে।

মেসির আগমন যে দেশটির ফুটবল ইতিহাসে সাড়া জাগানো ঘটনার একটি সেটি গত এক মাসে অনেকবারই ফুটে উঠেছে। প্যারিসিয়ান ক্লাব পিএসজি ছেড়ে মেসি পা রাখেন ফ্লোরিডার ক্লাবটিতে। যেখানে ইতোমধ্যে তিনটি ম্যাচেই তার গোলসংখ্যা ৫টি। অথচ মেসি আসার আগে টানা ১১ ম্যাচের পরাজয়ে মায়ামি মারাত্মক ধুঁকছিল।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top