শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


চকলেট খেয়ে হারের দুঃখ ভোলার চেষ্টা চেলসি কোচের


প্রকাশিত:
১০ এপ্রিল ২০২২ ০২:৪১

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ০৬:২৮

ফাইল ছবি

আন্তর্জাতিক বিরতির পর থেকেই চেলসিতে চলছে ঘোর দুর্দিন। ব্রেন্টফোর্ডের কাছে হেরেছে প্রিমিয়ার লিগে, এরপর চ্যাম্পিয়ন্স লিগে হেরেছে রিয়াল মাদ্রিদের কাছে, তাও আবার ঘরের মাঠেই।

সবশেষ হারটার দুঃখটা কমছেই না কোচ থমাস টুখেলের, পরের লেগের রণকৌশল রচনা করতে সেই ম্যাচটা দেখতে বসলেই বেড়ে যাচ্ছে সেটা। আর এই দুঃখ ভুলতে কাড়ি কাড়ি চকলেটের শরণাপন্ন হতে হচ্ছে তাকে, সম্প্রতি এক সাক্ষাৎকারে জানান তিনি।

টুখেলের ভাষ্য, ‘নিজেকে আবারও সেই ম্যাচটার ভিডিও দেখতে রাজি করাতে যে পরিমাণ চকলেট আমাকে খেতে হচ্ছে তা অকল্পনীয়।’

‘মাঝরাতে আপনি বসে আছেন, এটা মোটেও ভালো কিছু নয়। আপনি লেখা শুরু করলেন, লিখতেই থাকলেন... এক পর্যায়ে বুঝতে পারলেন আপনি অনেক বেশি লিখে ফেলছেন, একটু বেশিই সময় দিচ্ছেন এমন কিছু বিষয়ের ব্যাখ্যা সাজাতে, যেন তা আপনি ভুলে না যান।’

‘একটা সময় আপনি ভিডিওর গতিটা বাড়িয়ে দেন, যেন এটা তাড়াতাড়ি শেষ হয়ে যায়। এরপর আপনি বুঝতে পারেন, জায়গাটা মোটেও ভালো নয়। একটা মুহূর্তে এটা বন্ধ করতে হয়, রান্নাঘর বা লাউঞ্জে হাঁটতে যান আপনি, এক পর্যায়ে ফিরে আসেন, এই জিনিষটা মোটেও ভালো কিছু নয়।’

কী হয়েছিল সেই ম্যাচে? যে কারণে প্রথমার্ধে তিন মিনিটের ব্যবধানে হজম করে বসেছিল দুই গোল? টুখেল বুঝতে পারছেন এখন। বললেন, ‘দুর্ভাগ্যজনকভাবে আর কিছুটা বিস্ময়করভাবেও, শেষ ম্যাচে আমাদের কোনো গঠনই ছিল না। সাধারণত আমাদের বড় শক্তিটা হচ্ছে, আমরা পরিষ্কার দেখি আমরা কী করতে চাই, কীভাবে খেলতে চাই।’ তেমন কিছু অবশ্য রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচে মোটেও দেখা যায়নি।

শিগগিরই এর একটা সমাধান খুঁজে বের করতেই হবে কোচ টুখেলকে। আগামী বুধবারই যে ফিরতি লেগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে তাদেরই মাঠে লড়াইয়ে নামার কথা ব্লুজদের।

ডিএম/তাজা/২০২২



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top