শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০


আর্জেন্টিনা-ব্রাজিলের বাতিল হওয়া ম্যাচটি খেলতেই হবে, ফিফার নির্দেশ


প্রকাশিত:
১০ মে ২০২২ ২০:৩৫

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ০১:৫৮

ফাইল ছবি

আর্জেন্টিনা-ব্রাজিলের মধ্যকার বিশ্বকাপ বাছাইয়ের বাতিল হয়ে যাওয়া ম্যাচটি পুনরায় খেলার নির্দেশ দিয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

সোমবার (৯ মে) ফিফার আপিল কমিটি ম্যাচটি নিয়ে ব্রাজিল এবং আর্জেন্টিনার আপিলগুলো পর্যালোচনা করে এই সিদ্ধান্তের কথা জানিয়েছে।

গত বছরের সেপ্টেম্বরে সাও পাওলোতে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা-ব্রাজিল। তবে ম্যাচ শুরু হওয়ার কয়েক মিনিটের মধ্যেই মাঠ হানা দেয় ব্রাজিলের আইনশৃঙ্খলা বাহিনী। আর্জেন্টিনার চারজন খেলোয়াড় দেশটির করোনা সম্পর্কিত বিধি লঙ্ঘন করেছে এই অভিযোগে তখন তাদের আটক করতে উদ্যত হয় ব্রাজিলের আইন প্রয়োগকারীরা। অনাকাঙ্ক্ষিত ওই ঘটনার পর ম্যাচটি বাতিল হয়ে যায়।

ব্রাজিল এবং আর্জেন্টিনা দুই দলই ইতোমধ্যে কাতার বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে। তাই দুই দলের কেউই এখন আর এই ম্যাচটি খেলতে সম্মত হচ্ছিল না। গত মাসে ফিফা যখন প্রথমবার এই ম্যাচটি পুনরায় খেলার নির্দেশ দেয় দুই দলকে, তখন আর্জেন্টিনা ফিফার নির্দেশের বিরুদ্ধে ক্রীড়া আদালতে নালিশ জানানোর কথাও বলেছিল।

এবার ফিফা দুই দলের সেই ম্যাচকে ঘিরে করা আপিলগুলো পর্যালোচনা করে ম্যাচটি পুনরায় আয়োজনের নির্দেশ বহাল রেখেছে। এছাড়া সেই ম্যাচে অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য দুই দলকেই জরিমানা করেছে ফিফা। ম্যাচ বাতিল হওয়ার কারণে দুই দলকে প্রায় ৪৪ লাখ টাকা জরিমানা করেছে। আর ম্যাচে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে না পারায় পূর্বের ২ কোটি ১৮ লাখ টাকা থেকে কমিয়ে ৮৭ লাখ টাকা জরিমানা করেছে।

ম্যাচটি খেলতে শেষ পর্যন্ত দুই দেশ খেলতে সম্মত হবে নাকি বিষয়টি নিয়ে আরও জলঘোলা হবে সেটা সময়ই বলে দেবে। এই ম্যাচ আয়োজিত হোক না হোক, বিশ্বকাপের আগে মেসি-নেইমারদের মুখোমুখি হওয়া কিন্তু নিশ্চিত। আগামী মাসে অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট স্টেডিয়ামে একটি প্রীতি ম্যাচ খেলবে দক্ষিণ আমেরিকার এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী ফুটবল জায়ান্ট।

ডিএম/তাজা/২০২২



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top