বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১


না ফেরার দেশে সাবেক ফুটবলার জডি লুকোকি


প্রকাশিত:
১২ মে ২০২২ ০৪:১৬

আপডেট:
১২ মে ২০২২ ০৪:১৮

 ছবি : সংগৃহীত

বয়সটা ছিল ফুটবলে নিজেকে দারুণভাবে মেলে ধরার। সেই বয়সে না ফেরার দেশে পাড়ি জমালেন সাবেক আয়াক্স ও কঙ্গোলিজ ফুটবলার জডি লুকোকি। ডাচ সংবাদ মাধ্যম বলছে, পারিবারিক এক বিবাদে পরিবারের সদস্যদের হাতে মার খেয়েছিলেন তিনি, এরপর হার্ট অ্যাটাক হয় তার, এরপরই মৃত্যু হয়েছে তার।

মঙ্গলবার (১০ মে) এক বিবৃতিতে তার মৃত্যুর খবর জানায় তার বর্তমান ক্লাব এফসি টোয়েন্টে। সেখানে লেখা হয়, ‘আজ সকালে এফসি টোয়েন্টে জুডো লুকোকির মৃত্যুর দুঃসংবাদটি পেয়েছে। এই খবরে আমাদের ক্লাব বড় এক ধাক্কা খেয়েছে। তার এমন অকাল মৃত্যুতে এফসি টোয়েন্টে তার কাছের মানুষদের সমবেদনা জানাচ্ছে।’

তার মৃত্যুতে শোকবার্তা জানিয়েছে তার সাবেক দল আয়াক্সও। এক বিবৃতিতে লিখেছে, ‘আমাদের সাবেক খেলোয়াড় জডি লুকোকি ২৯ বছর বয়সেই না ফেরার দেশে পাড়ি জমিয়েছে। শান্তিতে বিশ্রাম নাও, জডি।’

ডাচ সংবাদ মাধ্যম হেত পারুলের বরাত দিয়ে মার্কা জানাচ্ছে, নেদারল্যান্ডসের আলমেরেতের এক হাসপাতালে হার্ট অ্যাটাকে মৃত্যু হয়েছে লুকোকির। এই হার্ট অ্যাটাকটি হয়েছে সম্প্রতি এক পারিবারিক বিবাদে পরিবারের সদস্যদের কাছে প্রহারিত হওয়ার কারণে। যদিও বিষয়টি এখনো নিশ্চিত করেনি স্থানীয় পুলিশ। বর্তমানে তার মৃত্যুর পেছনের কারণ অনুসন্ধান করছে গোয়েন্দা বিভাগ।

লুকোকি আয়াক্সের যুব দলে যোগ দিয়েছিলেন ২০০৮ সালে। এরপর ২০১১ সালে দলটির হয়ে অভিষেক হয় ডাচ ফুটবল লিগ এরেডিভিসিতে। এরপরের তিন মৌসুমে তিনি ডাচ লিগ জিতেছেন তিন বার। তবে ২০১৪ সালে পিইসি জুয়োলেতে নাম লেখান।

এক বছর পর তাকে বুলগেরিয়ান দল লুদোগোরেৎসে পাঠিয়ে দেওয়া হয়। সেখানে পাঁচ মৌসুমে তিনি তিনটি বুলগেরিয়ান লিগ শিরোপা জিতেছিলেন। এরপর তার ঠিকানা হয় তুর্কি দল ইয়েনি মালাতায়াসপোরে। তার এক মৌসুম পর এফসি টোয়েন্টের হয়ে ফেরেন ডাচ ফুটবলে।

যুব ফুটবলে তিনি নেদারল্যান্ডসের হয়ে খেলেছিলেন। তবে জাতীয় দল হিসেবে বেছে নিয়েছিলেন কঙ্গোকে। ২০১৫ সালে কঙ্গো জাতীয় দলের হয়ে অভিষেক হয় তার।

ডিম/তাজা/২০২২



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top