মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১০ই বৈশাখ ১৪৩১

ফেসবুকের ভুলের জন্য ক্ষমা চাইল মেটা


প্রকাশিত:
১৭ মে ২০২৩ ১৭:৫৮

আপডেট:
২৩ এপ্রিল ২০২৪ ১৫:৪২

প্রতিকী ছবি

সম্প্রতি ফেসবুকে ব্যবহারকারীরা অন্যরকম এক সমস্যায় পড়েছিলেন। আগ্রহ করে কারো প্রোফাইলে ঢুকলেই তার কাছে ফ্রেন্ড রিকোয়েস্ট চলে যাচ্ছিল। এ নিয়ে অনেক ব্যবহারকারীকে স্ক্রিনশট এবং ভিডিও পোস্ট করতেও দেখা গেছে।

পরে অবশ্য জেনে গেছে, একটি বাগের কারণে ফেসবুকে এমন সমস্যা হয়েছিল। বিষয়টা জানা মাত্রই একটা বিবৃতিতে মেটা এই বিষয়ে ক্ষমা চেয়েছে। জানিয়েছে, এই সমস্যার সমাধান করা হয়েছে।

গত ১২ মে কারো প্রোফাইলে ঘুরে এলেই স্বয়ংক্রিয়ভাবে ফ্রেন্ড রিকোয়েস্ট চলে যাচ্ছে বলে অভিযোগ করেন ফেসবুক ব্যবহারকারীরা। বাংলাদেশ, ফিলিপাইন এবং শ্রীলঙ্কার ফেসবুক ব্যবহারকারীরা এমন সমস্যায় পড়েন বলে জানিয়েছিলেন।

এটি ব্যবহারকারীদের ব্যক্তিগত গোপনীয়তা ও প্রোফাইলের নিয়ন্ত্রণ অধিকারের লঙ্ঘন বলে মনে করছেন প্রযুক্তি বিশেষজ্ঞরা।

একজন ব্যবহারকারী জানিয়েছিলেন, তিনি হঠাৎ কয়েকজনের কাছ থেকে রিকোয়েস্ট পেয়েছেন। সেগুলো একটু পর পর আবার আসছিল।

সোশ্যাল মিডিয়ার এ ধরনের নিরাপত্তা ত্রুটিকে ডিজিটাল জগতে ভয়াবহ উদ্বেগের বিষয় বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। কারণ এখানে ব্যক্তিগত গোপনীয়তার সীমা লঙ্ঘিত হচ্ছে এবং কোনো কর্মকাণ্ডের বিষয়ে ব্যবহারকারীর অনুমতি উপেক্ষিত হচ্ছে।

ফেসবুক এক সংবাদমাধ্যমকে জানায়, অ্যাপের একটি আপডেটে আমরা এই সমস্যা দূর করেছি। ভুলবশত কিছু ব্যক্তির কাছে এই ফ্রেন্ড রিকোয়েস্ট চলে গিয়েছিল। আমরা এটাকে আটকে দিয়েছি। এমন হওয়ার জন্য আমরা ক্ষমাপ্রার্থী।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top