বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

হোয়াটসঅ্যাপে আসছে স্ট্যাটাস আর্কাইভ করার সুবিধা


প্রকাশিত:
৩১ মে ২০২৩ ১৭:৪৪

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ১০:৫২

প্রতিকী ছবি

হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য দুর্দান্ত ফিচার আনছে। যা ব্যবহারকারীদের আগের স্ট্যাটাসের আপডেট পুনরায় শেয়ার করার অপশন দেবে। নতুন ফিচারটির নাম হবে ‘স্ট্যাটাস আর্কাইভ’।

ওয়েবেটাইনফো নতুন ফিচারের একটি স্ক্রিনশট শেয়ার করেছে। যেখানে দেখা গেছে এটি চালু হওয়ার পর স্ট্যাটাস ট্যাবে একটি নোটিফিকেশন প্রদর্শিত হবে। যা ব্যবহারকারীদের অ্যাকাউন্টের জন্য স্ট্যাটাস আর্কাইভ হয়েছে কিনা সেই বিষয়টি নিশ্চিত করবে।

ফিচারটি সক্রিয় হলে অ্যাপ স্ক্রিনে ‘ইওর স্ট্যাটাস আপডেটস উইল বি আর্কাইভ অন ইওর ডিভাইস আফটার ২৪ আওয়ার্স’ লেখাটি ভেসে উঠবে।

এই মুহূর্তে আপনার হোয়াটসঅ্যাপে কোনো স্ট্যাটাস দিলে তা ২৪ ঘণ্টা পরে নিজে নিজেই ডিলিট হয়ে যায়। তবে নতুন ‘স্ট্যাটাস আর্কাইভ’ ফিচার চালু হলে ব্যবহারকারীরা সেই ডিলিট হয়ে যাওয়া স্ট্যাটাস আবার শেয়ার করে আরও বেশি সংখ্যক মানুষের কাছে পৌঁছে দিতে পারবেন। এক্ষেত্রে ব্যবহারকারীদের স্ট্যাটাস আপডেটগুলো তাদের ফোনে ৩০ দিনের জন্য সংরক্ষণ করে রাখতে পারবেন।

প্রসঙ্গত উল্লেখ্য, নয়া স্ট্যাটাস আর্কাইভ টুলটি বিশেষভাবে ব্যবসায়ী ব্যবহারকারীদের জন্য তৈরি করা হচ্ছে জানা গেছে। বর্তমানে এটিকে হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যান্ড্রয়েড বিটা (ভার্সন ২.২৩.১১.১৮) ব্যবহারকারীদের জন্য রোল আউট করা হবে। ফিচারটি শিগগিরই চালু হতে পারে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top