শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


হাসপাতালের পরিচ্ছন্নতাকর্মীকে বিয়ে করলেন নারী চিকিৎসক


প্রকাশিত:
১৩ সেপ্টেম্বর ২০২২ ০৩:১৯

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ১৯:১২

 ছবি : সংগৃহীত

সমাজের রীতি-নীতির শৃঙ্খল ভেঙ্গে হাসপাতালের এক পরিচ্ছন্নতাকর্মীকে ভালোবেসে বিয়ে করেছেন একই হাসপাতালে কর্মরত একজন নারী চিকিৎসক। ব্যতিক্রমী ঘটনাটি ঘটেছে পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, এমবিবিএস পাস করার পর পেশাগত দায়িত্ব পালনে একটি হাসপাতালে যুক্ত হয়েছিলেন নারী চিকিৎসক কিশওয়ার সাহিবা। তার স্বামী ও হাসপাতালের একই হাসপাতালের পরিচ্ছন্নতাকর্মী নাম শাহজাদ। তারা পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের ওকারা জেলার দিপালপুর শহরের বাসিন্দা।

মূলত কিশওয়ারই পরিচ্ছন্নতাকর্মী শাহজাদকে বিয়ের প্রস্তাব দেন। বিয়ের পর একটি ইউটিউব চ্যানেলের মাধ্যমে তাদের অনন্য প্রেমের গল্প ইন্টারনেটে ভাইরাল হয় । ‘মেরা পাকিস্তান’ নামে একটি ইউটিউব চ্যানেলে পাকিস্তানি এ দম্পতি তাদের প্রেমের গল্প জানিয়েছেন।

সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, পাকিস্তানের যে হাসপাতালে কিশওয়ার সাহিবা চিকিৎসক হিসেবে কাজ করতেন ঐ একই হাসপাতালে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ করতে আসতেন শাহজাদ। অনেক সময় চা-নাস্তাও দিয়ে যেতেন। সেখানে দেখেই শাহজাদকে পছন্দ হয় চিকিৎসক কিশওয়ার সাহিবার। একপর্যায়ে শাহজাদকে বিয়ের প্রস্তাব দেন তিনি। এরপর বিয়ে করেন দু’জন।

নিজেদের গল্প বলার সময় স্বামী শাহজাদ স্পষ্ট করে জানান, এমনটা যে হতে পারে তিনি ভাবতেই পারেননি! ভালোবাসার প্রথম প্রস্তাবটা দিয়েছিলেন কিশওয়ারই। যখন হাসপাতালে পরিচ্ছন্নতার কাজ করতে এসেছিলেন শাহজা, তখন তার মোবাইল নম্বরটা চেয়ে নেন কিশওয়ার। এরপর হোয়াটসঅ্যাপে দু’জনের কথাবার্তা চলতে থাকে। একদিন শাহজাদ একটি ‘স্ট্যাটাস মেসেজ’ দিয়েছিলেন হোয়াটসঅ্যাপে। সেই দেখে এক মুহূর্তেই সিদ্ধান্তটা নিয়ে ফেলেন কিশওয়ার। শাহজাদকে নিজের কর্মস্থল হাসপাতালে ডেকে পাঠান তিনি। তারপর সোজাসুজি জানিয়ে দেন ভালোবাসার কথা।

অবশ্য আচমকা এ ধরনের কথা শুনে চমকে গিয়েছিলেন শাহজাদ। জ্বর এসে গিয়েছিল তার। সেই জ্বরের চিকিৎসা হয়েছিল এবং স্বাভাবিকভাবে সেটি করেছিলেন কিশওয়ারই। আর এরপরই দু’জন বিয়ের সিদ্ধান্ত নিয়ে নেন।

শাহজাদকে কেন ভালো লেগেছিল কিশওয়ারের এ বিষয়ে তিনি উত্তরে জানান, একবারের জন্যও শাহজাদকে দেখে তার ‘চা-ওয়ালা’ মনে হয়নি। সাদাসিধে মানুষটাকেই ভালো লেগে গিয়েছিল।

অবশ্য কিশওয়ার মেনে নিলেও শাহজাদকে তার স্বামী হিসেবে মানতে পারেননি কিশওয়ারের সহকর্মীরা। তাদের কটুক্তির জন্য ঐ হাসপাতাল ছাড়তে বাধ্য হয়েছেন কিশওয়ার। এখন তার ইচ্ছা, ঐ এলাকাতেই একেবারে নিজের একটি স্বাস্থ্যকেন্দ্র খুলবেন। প্রত্যাশিতভাবেই পাশে দাঁড়িয়েছেনস্বামী শাহজাদ।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top