বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১


বাড়ির কাজ করছে দুই বছরের ছেলে


প্রকাশিত:
১৯ সেপ্টেম্বর ২০২২ ০৫:১৬

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ১৮:৪২

 ছবি : সংগৃহীত

মায়ের কষ্ট লাঘবে বাড়ির কাজ করছে দুই বছর বয়সী এক ছেলে শিশু। সম্প্রতি এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। আর এই ভিডিওটি দেখে সবাই তার পরিবারের ভালো অভিভাবকত্বের প্রশংসা করেছেন।

ঘটনাটি ঘটেছে চীনের সাংহাই শহরে। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, শিশুটি তার মাকে কাপড় ধোয়া ও মেঝে পরিস্কার করাসহ বাড়ির অন্যান্য কাজে সাহায্য করছে। ছেলেটি বাথরুমের মেঝেতে সাবান পানি ভরা সবুজ ওয়াশটবের উপরে এবং তার সামনে একটি টি-শার্ট, একটি সাদা গ্লাভস ও একটি ওয়াশবোর্ডসহ দেখা যাচ্ছে। শুধু কাপড় ধোয়ার কাজে সাহায্য করেই সে সন্তুষ্ট নয়, পরিশ্রমী ছেলেটি মেঝে মুছতেও শিখেছে।

শিশুটির মা জানান, তিনি যখন কোনো কাজ করেন তার সঙ্গে সঙ্গে তাকে অনুকরণ করে শিখতে শুরু করে তার দুই বছরের ছেলে। তবে মেঝে ও বিভিন্ন জিনিসপত্র পরিস্কার করতে দেখে তিনি খুব অবাকও হয়েছিলেন।

তিনি আরও জানান, ‘তিনি রান্না করা বা ধোয়ার সময় সে একপাশে দাঁড়িয়ে তাকে দেখত। তাকে কয়েকবার দেখার পরে সেও কাজ শুরু করে দিত।’

এদিকে শিশুটির সামনের দিনগুলোর কথা চিন্তা করে একজন মন্তব্যে জানান, ‘ছেলেটি এত যত্নশীল, আমি অনুমান করতে পারি যে তার ভবিষ্যত স্ত্রী এবং শাশুড়ি কতটা ভাগ্যবান হবেন।’



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top