শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০


হজ ভিসার শর্ত পূরণ

বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানালো সৌদির হজ ও ওমরাহ মন্ত্রণালয়


প্রকাশিত:
৮ জুন ২০২৩ ২১:৫৪

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ০০:২০

ফাইল ছবি

নির্দিষ্ট সময়ের মধ্যে চলতি বছরের হজযাত্রীর ভিসা করানোয় বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানিয়েছে সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয়।

বুধবারের (৭ জুন) মধ্যে ৮০ শতাংশের বেশি ভিসা সম্পন্ন করায় রাজকীয় সৌদি সরকার বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানিয়েছে বলে ধর্ম মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

সৌদি সরকারের পক্ষ থেকে এক চিঠিতে বলা হয়েছে, ১৪৪৪/২০২৩ সনের হজে ৭ জুনের মধ্যে বাংলাদেশের হজযাত্রীদের ৮০ শতাংশের বেশি ভিসা সম্পন্ন করায় রাজকীয় সৌদি সরকার বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

এর আগে ৫ জুন সৌদি আরবে হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, বুধবারের মধ্যে ৮০ শতাংশ হজযাত্রীর ভিসা না করানো গেলে জটিলতায় পড়তে পারে বাংলাদেশ, হতে পারে লাল তালিকাভুক্তও। সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয় থেকে এমন তথ্য জানানো হয়।

এরপর মঙ্গলবার (৬ জুন) সৌদি হজ ও ওমরা মন্ত্রণালয়ের বার্তার উদ্ধৃতি দিয়ে বাংলাদেশ হজ অফিস মক্কার কাউন্সিলর (হজ) মো. জহিরুল ইসলামের সই করা চিঠিতে বলা হয়, বুধবার‌ ৭ জুনের মধ্যে ৮০ শতাংশ হজযাত্রীর ভিসা না করানো গেলে জটিলতায় পড়তে পারে বাংলাদেশ। হতে পারে লাল তালিকাভুক্তও। এমন তথ্য জানিয়ে ধর্ম সচিবকে চিঠি দেয় জেদ্দার বাংলাদেশ হজ অফিস।

তবে বুধবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ভিসার হার ৮০ দশমিক ৬৩ শতাংশ হয়ে যায়।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top