বুধবার, ১৫ই মে ২০২৪, ৩১শে বৈশাখ ১৪৩১


এবারের অস্কারে মনোনয়ন পেলেন যারা


প্রকাশিত:
২৪ জানুয়ারী ২০২৪ ১৬:৫৪

আপডেট:
১৫ মে ২০২৪ ০৫:৪২

ফাইল ছবি

বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে সম্মানজনক পুরস্কার অ্যাকাডেমি অ্যাওয়ার্ড বা অস্কার। প্রতি বছর জমকালো আয়োজনে অনুষ্ঠিত হয় চলচ্চিত্র বিশ্বের মর্যাদাপূর্ণ এই আসর। যেখান থেকে তারকা-নির্মাতারা বিশ্ব সেরার পুরস্কার নিজেদের ঘরে তোলেন। আগামী ১০ মার্চ যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে বসবে অস্কারের ৯৬তম আসর। ইতোমধ্যে অস্কারের জন্য মনোনয়ন ঘোষণা করা হয়েছে।

চলতি বছর কালিফোর্নিয়ার স্যামুয়েল গোল্ডউইন থিয়েটার থেকে ২৩টি শাখায় মনোনয়ন ঘোষণা করেন অভিনেত্রী জাসি বিটস ও অভিনেতা জ্যাক কুয়েড।

এবারের একাডেমি অ্যাওয়ার্ড বা অস্কারে সেরা সিনেমা, সেরা পরিচালক, সেরা অভিনেতাসহ ১৩টি শাখায় মনোনয়ন পেয়েছে আলোচিত সিনেমা ‌‘ওপেনহেইমার’। পারমাণবিক বোমার জনক জে রবার্ট ওপেনহেইমারকে নিয়ে এই সিনেমাটি নির্মাণ করেছেন ক্রিস্টোফার নোলান।

সেরা সিনেমা-
সেরা চলচ্চিত্রের মনোনয়নের তালিকায় থাকা সিনেমাগুলো হলো- ‘আমেরিকান ফিকশন’, ‘অ্যানাটমি অব আ ফল’, ‘বার্বি’, ‘দ্য হোল্ডওভারস’, ‘কিলারস অব দ্য ফ্লাওয়ার মুন’, ‘মায়েস্ত্রো’, ‘ওপেনহেইমার’, ‘পাস্ট লাইভস’, ‘পুওর থিংস’ ও ‘দ্য জোন অব ইন্টারেস্ট’।

সেরা অভিনেতা-
সেরা অভিনেতার মনোনয়ন পেয়েছেন- ব্র্যাডলি ক্রুপার (মায়েস্ত্রো), কোলম্যান ডমিঙ্গো (রাস্তিন), পল জিম্যাটি (দ্য হোল্ডওভারস), কিলিয়ান মারফি (ওপেনহেইমার) ও জাফ্রি রাইট (আমেরিকান ফিকশন)।

সেরা অভিনেত্রী-
সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছেন- অ্যানেট বেনিং (নায়াড), লিলি গ্ল্যাডস্টন (কিলারস অব দ্য ফ্লাওয়ার মুন), সান্দ্রা হলার (অ্যানাটমি অব আ ফল), কেরি ম্যালিগান (মায়েস্ত্রো) এবং এমা স্টোর (পুওর থিংস)।

সেরা পরিচালক-
সেরা পরিচালকের তালিকায় রয়েছেন- জাস্টিন ত্রিয়েত (অ্যানাটমি অব আ ফল), মার্টিন স্করসেজি (কিলারস অব দ্য ফ্লাওয়ার মুন), ক্রিস্টোফার নোলান (ওপেনহেইমার), ইয়োর্গস লান্থিমোস (পুওর থিংস), জোনাথন গ্লেজার (দ্য জোন অব ইন্টারেস্ট)।

প্রসঙ্গত, মনোনয়নপ্রাপ্তদের মধ্য থেকে চূড়ান্তভাবে নির্বাচিত তারকা-নিরমাতাদের হাতে অস্কার পুরস্কার তুলে দেওয়া হবে। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে জমকালো ওই অনুষ্ঠান সঞ্চালনা করবেন জিমি কিমেল।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top